চেহারা ম্লান না করেও কিভাবে ন্যুড লিপস্টিক লাগাবেন ?

চেহারা ম্লান না করেও কিভাবে ন্যুড লিপস্টিক লাগাবেন ?

ন্যুড কালার লিপস্টিক, আপনাকে সতেজ একটা লুক দিবে কিন্তু মনে হবে আপনি মেকআপ ছাড়া আছেন, বর্তমান সময়ে ন্যুড কালার লিপস্টিক বেশ জনপ্রিয়। ন্যুড কালার আপনি পার্টিতেও যেমন পড়তে পারবেন তেমনি ক্যাজুয়াল ড্রেস আপের সাথেও পড়তে পারবেন। তবে অনেকেই আগ্রহ থাকলেও ন্যুড কালারে নিজেকে নিস্প্রভ এবং ম্লান মনে হয় বলে এই কালার ব্যবহার করতে ভয় পান। কিন্তু কিছু বিষয় যদি আপনি মনে রেখে ন্যুড কালার পড়েন তাহলে আপনাকেও গর্জিয়াস এবং স্টাইলিশ মনে হবে।

১.

যদি কোন ন্যুড লিপ কালার লাগানোর পর আপনাকে বেশী নিস্প্রভ মনে হয় তাহলে বুঝতে হবে, আপনার স্কিন টোনের সাথে এই কালার যাচ্ছে না। ন্যাচারাল লুক পেতে, আপনার স্কিন টোনের চেয়ে এক শেড হালকা কালার বেছে নিন। ন্যুড কালার ব্যবহারের ক্ষেত্রে জেনারেল গাইড হলো, শ্যামবর্ন ত্বকের জন্য সফট পিঙ্ক এবং পিচ শেড, ডার্ক স্কিন টোনের জন্য চকলেট শেড, এবং হলুদাভ ফর্সা ত্বকের জন্য বিজ শেডের মধ্যে থেকে যেমন ক্যারামেল এবং লেট্টি বেছে নিতে হবে।

২.

ন্যুড কালার লাগানোর আগে ঠোটঁ ভালো ভাবে লিপ স্ক্র্যাব দিয়ে এক্সফোলিয়েট করে নিন। তারপর ঠোঁটে লিপ বাম লাগাবেন।

৩.

আপনার ঠোটঁ যদি কিছুটা কালচে ধরনের হয়, কনসিলার দিয়ে ঠোটেঁ ন্যাচারাল কালার এনে নিন। এতে আপনি ন্যুড কালারের সঠিক শেডটি ঠোঁটে দেখাতে পারবেন।

৪.

সেমি ম্যাট লিপষ্টিক লাগান অথবা লিপ কালার লাগানোর পর কিছুটা গ্লস লাগিয়ে ঠোটেরঁ কেকি ভাব রোধ করুন এবং ঠোটেঁ ভলিউম যোগ করুন।

৫.

ন্যাচারাল লিপ কালার এর সময় চোখের লুকটা বোল্ড করুন, এতে আপনার চোখের মেকআপ এবং ভ্র এর দিকে সবার মনোযোগ থাকবে।

৬.

গালে পিঙ্ক অথবা পিচ কালারের ব্লাশন লাগান, আপনার ফেস ব্রাইট লাগবে।

সবশেষ কথা হলো, ন্যুড কালার পড়ে যে কেউ গর্জিয়াস হতে পারেন, শুধু সচেতন থাকতে হবে, আপনাকে কোন শেডে মানাবে এবং কোন বিষয়গুলোতে মনোযোগ রাখবেন।

 

ছবিঃ সংগৃহীত