সৌন্দর্য চর্চায় জাপানী নারীদের কিছু মজাদার বিউটি গ্যাজেট

সৌন্দর্য চর্চায় জাপানী নারীদের কিছু মজাদার বিউটি গ্যাজেট

জাপানী নারীরা তাদের সৌন্দর্য এবং ত্বকের ব্যাপারে খুবই সচেতন। তারা এতটাই সচেতন যে, তাদের ত্বক বা চুল খারাপ হবে এটা চিন্তাই করা যায় না। কিন্তু আপনি জানেন কি, জাপানী নারীরা সৌন্দর্যের জন্য কতটা সময় ব্যয় করে? ত্বকের জন্যে তারা মজাদার কিছু বিউটি গ্যাজেটও ব্যবহার করে।

 

১. জায়ান্ট রাবার লিপস-

জায়ান্ট রাবার লিপস ত্বক কে ইয়ংগার আর স্লিমার দেখানোর জন্য ব্যবহার করা হয়। এই জায়ান্ট লিপস কে মুখের ভেতরে ঢুকিয়ে নিবেন যেন তা ঠোটে ফিট হয়ে থাকে। আপনাকে শুধু যা করতে হবে, মুখে রাবার লিপসটি ঢুকিয়ে, ভাওয়েল লেটার গুলো- a, e, I, o, u বলতে হবে কয়েক মিনিট। এর ফলে আপনার ত্বকের লিফটিং হবে কোন সার্জারী ছাড়াই।

 

২. রিবন স্ক্যাল্প স্ট্রেচার-

এখানে একটি রিবনের দুপ্রান্তে দুটি ক্লিপ লাগানো থাকে, যা স্ক্যাল্পে চাপ দেয়।এটা মাথায় চুলের নিচ দিয়ে পড়তে হবে যা স্ক্যাল্প কে চাপ দিবে। এই রিবনটি চোখ এবং চোয়ালের ঝুলে পড়া ত্বক টা্নটান করে ও রিংকেল দূর করে।

 

৩. অমনি বিউটি আই কেয়ার আই স্লেক হারুকা ডিভাইস-

দাবী করা হয় এই ডিভাইসটি ৩মিনিট ব্যবহারের মাধ্যমে চোখের নিচের ফোলা ভাব, ডার্ক সার্কেল এবং রিংকেল দূর হয়।এই গ্যাজেটটি লিথিয়াম ব্যাটারি দিয়ে চলে এবং তাপ উৎপন্ন করে। এর থার্মাল ভাইব্রেশন হিটের মাধ্যমে ত্বকে ব্লাড সার্কুলেশন বাড়ায়।

 

৪. হ্যাপি ফেস ট্রেইনার-

আপনার হাসিটি কি নিজের কাছে পারফেক্ট মনে হয় না ? এই ডিভাইসটি দিয়ে আপনি পারফেক্ট হাসির ট্রেনিং নিতে পারবেন। এটা একটি মাউথপিস যেটাকে আপনার ৫মিনিট কামড়ে ধরে থাকতে হবে, মুখের এবং চোয়ালের মাসলের অ্যাঙ্গেল ঠিক করার জন্যে, যেন আপনার হাসিটি পারফেক্ট ভাবে বের হয়।

 

৫. জার্মানিয়াম কগ্যাউ সোয়ানা ফেস মাস্ক-

আমরা সবাই মোটামুটি পেটের মেদ কমানোর জন্য সোয়ানা বেল্টের নাম শুনেছি, ঠিক এই টেকনিকটাই জাপানীরা মুখের মেদ ঝরাতে ব্যবহার করেছেন। এই মাস্কটি আপনার মুখের চারপাশে ফিট করে লাগাতে হবে, এটি ঘেমে ঘেমে মুখের মেদ ঝরাবে এবং মুখ স্লিম করে তুলবে।

 

৬. ডায়মন্ড ভি ফিট মাস্ক-

এটি একটি ফেস মাস্ক যা মুখে ভি শেপ আকারে স্লিম করে।এর ক্ষেত্রে দাবী করা হয়, এটি ফেশিয়াল স্কিনকে লিফটিং করে, ব্লাড সার্কুলেশন বাড়ায় এবং মুখের শেপ কে ভি মডেলে আনতে সাহায্য করে।

 

৭. ওমনি নাসোলেবিয়াল আয়রন-

এটি রিংকেল কে সোজা করার জন্যে কাজ করে।ডিভাইসটি হিট উৎপন্ন করে এবং ত্বকের ক্রো ফিট, ফাইন রিংকেল এবং আই ব্যাগ আয়রন করতে সাহায্য করে।এই আয়রনটি কপালে ধরুন অথবা অন্য যে স্থানগুলোর ফাইন লাইন আছে সেখানে ধরুন এটি সেগুলো আয়রন করতে সাহায্য করবে।

 

৮. লিপ এনহেনসার টুল-

অ্যাঞ্জেলিনা জোলির মতো ঠোট পেতে চান, আপনাকে কোলাজেন ইনজেকশন বা বোটক্সের সাহায্য নিতে হবে না। এই সাকশন টুলটি আপনার মুখে লাগান, এই এনহেনসারে ভিতর দিয়ে বাতাস টানুন, যদি পুরোপুর মুখ ভরে আসে, কয়েক মিনিট অপেক্ষা করুন। এই ডিভাইসের ক্ষেত্রে দাবী করা হয়, এই এনহেনসারের মাধ্যমে এক্সারসাইজ করলে ঠোটে ফোলা ভাব আসবে।

 

৯. বিউটি লিফট হাই নোজ-

এই গ্যাজেটটি নাকের নিচ থেকে, দুপাশ থেকে এবং সামনে থেকে নাক কে স্লিম করতে ভাইব্রেশন দেয় ।

 

 

ছবিঃ সংগৃহীত