যে ৫টি মেকআপ প্রোডাক্ট আমরা সাধারনত কিনি না কিন্তু কেনা উচিত

যে ৫টি মেকআপ প্রোডাক্ট আমরা সাধারনত কিনি না কিন্তু কেনা উচিত

আজকে এমন কয়েকটি মেকআপ প্রোডাক্টের কথা জানাবো যেগুলো সাধারণত বেশীর ভাগ নারীই কেনার প্রয়োজন বোধ করে না কিন্তু  মেকআপে পারফেক্ট লুক পেতে এগুলো কেনা উচিত।

 

১. ব্রোঞ্জার-

বেশীরভাগ মেয়েরাই মনে করে, ব্রোঞ্জার এবং ব্লাশের মধ্যে একটা ব্যবহার করলেই হলো, আর সেক্ষেত্রে গোলাপী ব্লাশ সবচেয়ে বেশী ব্যবহৃত হয়। কিন্তু সত্যিকার অর্থে পারফেক্ট লুক পেতে ব্রোঞ্জার এবং ব্লাশ দুটিই ব্যবহার করা উচিত। ব্রোঞ্জার ব্যবহার করার হয় চিন, চিকস, কপাল এবং নাকের পাশে। শীতকালে ব্রোঞ্জার বেশী ব্যবহার করে লুকের মধ্যে চাকচিক্য আনা যায়, তবে গরম কালে যতটা সম্ভব ব্রোঞ্জার কম ব্যবহার করুন।

 

২. কনসিলার-

বেশীরভাগ মেয়েরাই ফাউন্ডেশন ব্যবহার করে বেস তৈরি করার পর ভাবেন সব কাজ শেষ, কিন্তু মুখের দাগগুলো ঢাকার জন্যে যে কনসিলার লাগে এটাকে হিসেবে রাখেন না। কনসিলার জাদুকরী প্রোডাক্ট যা মুখের ডার্ক সার্কেল, কালো দাগ, লালচে দাগ ঢাকতে ভালো কাজে দেয়। তাই কনসিলার কে এড়িয়ে যাবেন না।

 

৩. আইব্রো প্রোডাক্ট-

আইব্রো কে অনেকে এড়িয়ে যেতে চান কিন্তু এটা অন্যতম গুরুত্বপূর্ন ।আইব্রো মুখের শেপ কে সঠিক ভাবে তুলে ধরে। সঠিক ভাবে ভ্রু প্লাগের পাশাপাশি আইব্রো জেল, আইব্রো কিট অথবা আইব্রো পেন্সিল যে কোনটি আপনার কেনা উচিত।

 

৪. প্রাইমার-

মেকআপ প্রাইমার বেস মেকআপ নিখুঁত করতে এবং মেকআপকে দীর্ঘস্থায়ী করতে সাহায্য করে। এছাড়া ছোটখাট দাগ, ব্লেমিশ বা রিংকেল ঢাকতেও সাহায্য করে। মুখের বড় এরিয়াতে আঙুলের সাহায্যে আর চাপা এড়িয়াতে লিপ অথবা কনসিলার ব্রাশ দিয়ে কনসিলার লাগাতে হয়। এমনকি প্রতিদিন আপনি ফাউন্ডেশন না লাগালেও অল্প একটু প্রাইমার লাগিয়ে নিতে পারেন, যা আপনাকে রিংকেল ফ্রি ফ্রেশ এবং ন্যাচারাল লুক পেতে সহায়তা করবে।

 

৫. কালার কারেকশন কিট-

কালার কারেক্টরের সুবিধা সম্পর্কে যারা কম জানেন তারা মনে করেন এটা একেবারেই অপ্রয়োজনীয়। কিন্তু সেনসিটিভ স্কিনের লালচে ভাব ঢাকতে গ্রীন, ঠোঁটের চারপাশের কালচে দাগ এবং চোখের নিচের ডার্ক সার্কেল ঢাকতে অরেঞ্জ বা পীচ নিখুত লুক পেতে সহায়তা করে। তাই এগুলোও আপনার রিজার্ভে থাকা উচিত।

 

 

 

ছবিঃ সংগৃহীত