বিগেইনারদের জন্য লিকুইড আইলাইনার লাগানোর ১০টি টিপস

বিগেইনারদের জন্য লিকুইড আইলাইনার লাগানোর ১০টি টিপস

লিকুইড আই লাইনার টাইমলেস, ক্লাসিক মেকআপ আইটেম যা সবসময়েই ফ্যাশনের অর্ন্তভূক্ত। উইং করেই আকাঁ হোক অথবা চিকন লাইন করেই চোখে লাগানো হোক, লিকুইড আইলাইনারের অল্প এই ব্যবহারেই আপনার মেকআপকে খুব সহজে দিতে পারে ক্লাসি একটি লুক। লিকুইড লাইনারের পিগমেন্টেশন এবং তীব্রতা, কোন পেন্সিল লাইনার বা কাজল দিয়ে সম্ভব নয়।

 

তবে অনেকেই লিকুইড লাইনার এপ্লাই করতে পারদর্শী নন বলে, সহজে ব্যবহার করতে চান না। এটি এপ্লাই করতে হাতকে স্থির রাখতে হয়।আর কিছু টিপস এবং ট্রিকস অনুসরন করলে আপনিও পারফেক্ট ভাবে লিকুইড লাইনার লাগাতে পারবেন।

 

১. পেন্সিল লাইনার দিয়ে রাফ লাইন-

যদি আপনি পেন্সিল আইলাইনারে কমফোর্ট ফিল করেন এবং লিকুইড লাইনারে হাত পাকাতে চান, খুব ভালো হবে যদি শার্প একটি পেন্সিল লাইনার দিয়ে প্রথমে হালকা করে রাফ লাইন একেঁ নিন, তারপর এর উপরে লিকুইড লাইনার এপ্লাই করুন।

 

২. আপনার কনুই কোন কিছুর উপর স্থির করে নিন-

লিকুইড আইলাইনার লাগানোর প্রথর্ম শর্ত হলো আপনার হাত স্থির থাকতে হবে, কারন কাপা কাপা হাতে লাইনার লাগালে স্ট্রোক ভালো দিতে পারবেন না।তাই প্রথমে যে হাত দিয়ে লাগাবেন, সে কনুই কোন কিছুর উপর রেখে তারপর আইলাইনার লাগান, এতে হাত স্থির রাখতে পারবেন।

 

৩. চোখ খোলা রেখে আইলাইনার লাগান-

আপনার আইলাইনার ঠিকমতো লাগানো হচ্ছে কিনা নিশ্চিত থাকার জন্যে, চোখ খোলা রেখেই চোখে লাইনার লাগান।আর যদি এভাবে লাগানো কঠিন মনে হয়, তাহলে এক টানে না একেঁ, ছোট কয়েকটি স্ট্রোকে আকুঁন। আকাঁর ফাকে ফাকে দেখুন সঠিক ডিরেকশনে লাগানো হচ্ছে কি না।

 

৪. আইলাইনার ব্রাশ ব্যবহার করুন-

লিকুইড আইলাইনারের ব্যাপক জনপ্রিয়তার কারনে, আইলাইনারের প্রয়োজনীয় আনুষঙ্গিক ব্রাশও বেশ সহজলভ্য।আপনি আইলাইনার ব্রাশ দিয়ে জেল আইলাইনার লাগিয়েও ভালো লাইন তৈরি করতে পারবেন।

 

৫. আইলাইনার লাগানোর আগে ল্যাশ কার্ল করুন-

আইলাইনার লাগানোর আগে, ল্যাশ কার্ল করে নিন। এর ফলে আপনার ল্যাশ কার্ল থাকার কারনে আপনার লাইনার লাগানোর জন্যে চোখের পাপড়ি ক্লিন পাবেন।

 

৬. আইশ্যাডো আগে লাগান-

আই মেকআপের ডিরেকশন হলো, আগে আই প্রাইমার, আইশ্যাডো এবং তারপর লিকুইড লাইনার এপ্লাই। প্রাইমার এবং আইশ্যাডো আপনার লাইনারের জন্যে পারফেক্ট বেস হিসেবে কাজ করবে, এবং লাইনার স্মুথ লাগবে এবং দীর্ঘসময় স্মাজ ফ্রি রাখবে এবং ফেড হয়ে যাওয়া থেকে বাচিয়ে রাখবে।

 

৭. কনসিলার ব্যবহার করুন-

লাইনার লাগানোর সময় যদি একটু এদিক সেদিক হয়ে যায়, তবে সেটি ক্লিন করে নিন এবং ক্লিন করা অংশে কিছুটা কনসিলার লাগিয়ে নিন।

 

৮. কালার নিয়ে এক্সপেরিমেন্ট-

লিকুইড আইলাইনারে ব্ল্যাক ছাড়াও বিভিন্ন কালার রয়েছে। বেছে নিতে পারেন ইলেকট্রিক ব্লু, ফরেষ্ট গ্রিন, চারকোল গ্রে, ব্রাউন ইত্যাদি শেডগুলো।

 

 

 

 

ছবিঃ সংগৃহীত