গোল্ড ছাড়া কনে আর যে গহনা ব্যবহার করতে পারে !

গোল্ড ছাড়া কনে আর যে গহনা ব্যবহার করতে পারে !

এ সময়ের কনেরা এখন  বিয়ের লুক এবং গহনার এক্সপেরিমেন্ট করতে পছন্দ করে। গোল্ড জুয়েলারী সার্বজনীন কিন্তু এখন কনেরা বিয়ের দিন গোল্ড এর বদলে অন্য ধরনের গহনাও পছন্দ করছেন।

চলুন তাহলে জেনে নেয়া যাক, গোল্ড ছাড়া আর কোন ধরনের গহনা কনে তার বিয়ের দিন পড়তে পারেন-

১. মুক্তার গহনা-

মুক্তার গহনার ব্যবহার টাইমলেস।  প্যাস্টেল কালার ড্রেসের সাথে, রোজ গোল্ড মুক্তার গহনার ব্যবহারে গ্ল্যামারাস লাগবে আর ওয়ার্ম কালার আউটফিটের সাথে স্টীল গ্রে পার্ল জুয়েলারী ব্যবহার করতে পারেন। বিয়ের আলাদা আলাদা প্রতিটি অনুষ্ঠারের জন্য বিভিন্ন ধরনের মুক্তা বেছে নিতে পারেন। লম্বা ঝুলের মুক্তার গহনা পড়তে পারেন অথবা  ভারী চোকার বেছে নিতে পারেন। এলিগ্যান্ট লুক পেতে ডায়মন্ড অথবা অন্য কোন জেমস্টোনের সাথে মুক্তা মিলিয়ে গহনা তৈরি করে নিতে পারেন।

 

২. ক্রিস্টাল জুয়েলারী-

আপনি যদি বিয়ের দিন খুব বেশী ম্যাচিং করার হিসেব না করে, ডিফারেন্ট কিছু করতে চান তাহলে ক্রিষ্টালের জুয়েলারী বেছে নিতে পারেন।

 

৩. রুপার গহনা-

সিলভার বেশ ক্ল্যাসি মেটাল।  পান্না বা রুবী দিয়ে অথবা আমেরিকান ডায়মন্ড সাথে মিলিয়ে রুপার গহনা তৈরি করে নিন। এ ধরনের জুয়েলারীর ক্ষেত্রে রং হতে পারে উজ্জ্বল সাদা অথবা ম্যাট ফিনিশ, অনেকে অবশ্য রুপার গহনাতে গোল্ড প্লেটেড করে নেন, যা দেখতে গোল্ডের গহনার মতোই মনে হয়। রুপার জুয়েলারীরর সবচেয়ে বড় সুবিধা হলো আপনার খুব বেশী টাকা খরচ হবে না কিন্তু চমৎকার গহনা পাবেন।

 

৪. ডায়মন্ড জুয়েলারী-

সামর্থ্য থাকলে হীরার গহনার মতো আর কিছু হয়না। অন্য ধাতুর সাথে (গোল্ড, সিলভার বা প্লাটিনাম) মিশিয়ে আপনি ডায়মন্ড জুয়েলারী তৈরি করিয়ে নিতে পারেন।

 

৫. জেমস্টোন জুয়েলারী-

মেহেদী, হলুদ  অনুষ্ঠানে  জেমস্টোনের জুয়েলারী বেছে নিতে পারেন। কয়েক লেয়ারের  জেমস্টোনের গহনা পরলে আপনাকে আকর্ষনীয় লাগবে। দামী অথবা কম দামী বিভিন্ন পাথর থেকে আপনার চাহিদামত পাথর পছন্দ করে জুয়েলারী বেছে নিন।

 

৬. প্লাটিনাম জুয়েলারী-

আপনার পকেট ভারী থাকলে আপনি বিয়ের দিনে প্লাটিনামের গহনা বেছে নিতে পারেন। প্লাটিনাম দূলর্ভ ধাতু, এটা কখনো কালো হবে না এবং এর দাম বেশী। প্লাটিনামের সাথে ডায়মন্ড মিশিয়ে আপনি অসাধারন গহনা তৈরি করে নিতে পারেন।

 

 

 

 

ছবিঃ সংগৃহীত