কয়েকটি সুপার লাস্টিং পারফিউম

কয়েকটি সুপার লাস্টিং পারফিউম

আপনি নিশ্চই চান আপনার পারফিউম সারাদিন সুগন্ধ ছড়িয়ে থাকুক, এমনকি সেটা লাগানোর ১২-২৪ ঘন্টা পরও লাস্টিং করুক। ভালো কোয়ালিটির পারফিউম এর দাম বেশী হয়, কিন্তু ঠিকমতো দেখে কিনতে না পারলে সেগুলোর সুগন্ধও ৩-৪ ঘন্টা পরই ফেড হয়ে যায়। যদি আপনার পরিকল্পনা থাকে ভালো একটি পারফিউম কিনবেন, তাহলে নিচের পারফিউম এর তালিকাটি দেখতে পারেন। এই সবগুলো পারফিউমই সুপার লং লাস্টিং পারফিউম।

১. রেভলন চার্লি ব্লু (Revlon Charlie Blue Eau De Tiolette)-

এই তালিকার এটি সবচেয়ে কম দামের পারফিউম সাজেশান আপনার জন্যে। রেভলন চার্লি লাক্সারিয়াস, ফ্লাওয়ারি সুগন্ধি শ্রেনীভুক্ত। এর ঘ্রান বেশ শক্তিশালী এবং সফিসটেকেটেড। দীর্ঘ সময়ের জন্য এর সুগন্ধ লাস্টিং করে। ১-২ বার স্প্রে করলেই এর সুগন্ধ আপনাকে ঘিরে থাকবে সারাদিন। এর সুগন্ধ খুব বেশী গার্লি নয় বরং ফেমিনিন।

২. জাডোর বাই ডিওর (J’adore Eau de Toilette by Dior)-

সবচেয়ে ভালো একটি পারফিউমের খোঁজ করলে আপনি এই পারফিউমটি কিনতে পারেন। এটি সত্যিই একটি এলিগ্যান্ট পারফিউম, এটা কাজে যাওয়ার সময় যেমন ব্যবহার করতে পারবেন তেমনি রাতেও ব্যবহার করতে পারবেন। এর ঘ্রান বেশ লাইট কিন্তু আপনাকে সুরভিত রাখবে দারুন ভাবে। এই পারফিউমটি সারাদিন লাস্টিং করে এবং এটি ব্যবহার করলে নিজেকে ক্ল্যাসি লেডি মনে হবে।

৩. মার্ক জ্যাকব ডেইজি (Marc Jacobs Daisy Eau de Perfume)-

এই পারফিউমটির গন্ধ সারাদিন লাস্টিং করবে। এর ঘ্রান সিম্পল এবং কেয়ার ফ্রি। এই পারফিউমটি তরুনীদের জন্য, এমনকি বয়স হলেও মন থেকে তরুনী আছেন তেমন নারীদের জন্যও এই পারফিউম দারুন চয়েজ হতে পারে। এই পারফিউম আজকে লাগালে আগামীকাল সকাল পর্যন্তও এর সুগন্ধ থাকবে।

৪. ভিক্টোরিয়া’স সিক্টেস রাশ ফ্রাগ্রানস মিস্ট (Victoria’s Secret Rush Fragrance Mist)-

ব্যবহার করার পর এই সিট্রাসি সুগন্ধি আপনাকে দেবে ফ্রেশ এবং ইয়ং অনুভূতি। এর সুগন্ধ সারাদিন লাস্টিং করবে। কাপড়ে ব্যবহার করলে, ধোয়ার আগ পর্যন্ত এর সুগন্ধ থাকবে। যারা ফ্রুটি-সিট্রাস সুগন্ধির সাথে সুইট আম্বার নোটস পছন্দ করেন তাদের জন্যে এটা দারুন চয়েজ হতে পারে।

৫. গুচ্চি ফ্লোরা (Gucci Flora Eau De Perfume)-

এটি ফেমিনিন এবং ডিপলি সেনস্যুয়াল সুগন্ধি। এর মধ্যে পুরানো ধারার একরকম চার্ম খুজে পাবেন। এটি মূলত গোলাপ, চন্দনকাঠ এর সুগন্ধি সমৃদ্ধ যার সাথে রয়েছে সিট্রাস ফ্রুট এবং পেপার এর হিন্ট। এই সুগন্ধি বেশ শক্তিশালী এবং লং লাস্টিং। এর সুগন্ধ সারাদিন থাকবে আর কাপড়ে লাগালে, কাপড় ধোয়ার আগ পর্যন্ত থাকবে।

৬. রালফ লরেন রোমান্স ফর ওমেন (Ralph Lauren Romance for Women)-

এই সুগন্ধি ভিন্ন ভিন্ন মানুষের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন সুগন্ধ ছড়ায়, কারন মানুষের শরীরের কেমিস্ট্রির বিভিন্নতায় এটি ভিন্ন ভিন্নভাবে রিঅ্যাক্ট করে। তাই যদি এটি কেনার পরিকল্পনা আপনার থাকে, তাহলে আগে একটু টেস্টার দিয়ে ট্রায়াল দিয়ে দেখুন। যদি আপনি স্যাটিসফাইড হোন তাহলে এটাতে ইনভেষ্ট করতে পারেন। এই পারফিউমের অ্যামেজিং লাস্টিং পাওয়ার আছে। যদি সকাল বেলায় এটি স্প্রে করেন, এটা সারাদিন থাকবে এবং আপনার কাপড় ধোয়ার পরও আপনি এর সুগন্ধ পাবেন।

৭. ক্রিশ্চিয়ান ডিওর ওউদ ইস্পাহান (Christian Dior Oud Ispahan Perfume)-

এই সুগন্ধিটি বেশ ইউনিক এবং সবার জন্যে নয়। যাদের গোলাপ এবং ওউদ এর গন্ধ ভালো লাগে তাদের এটি বেশ পছন্দ হবে। শীতকালের রাতের পার্টির জন্যে এটা ভালো চয়েজ হতে পারে। এর সুগন্ধ লং লাস্টিং করে এবং আজ লাগালে কাল সকাল পর্যন্ত এই সুগন্ধি আপনি অনুভব করতে পারবেন।

৮. ব্রিটনি স্পেয়ার্স ফ্যান্টাসি (Britney Spears Fantasy Eau De Parfume)-

হোয়াইট চকলেট এবং কাপকেক এর সুগন্ধ পাবেন এই ফ্যান্টাসি পারফিউমটিতে। এটি সারাদিন লাস্টিং করবে। এর সুগন্ধ আপনার ফার্স্ট চয়েজ না হলেও এর সুগন্ধ আপনি অবহেলাও করেতে পারবেন না। এই পারফিউম এ এমন কিছু আছে যার জন্যে ব্যবহার করলে সব মেয়েরাই এটি পছন্দ করে ফেলে।

৯. বুলগারি গোল্ডা (Bvlgari Goldea Eau de Parfum for Women)-

অফিশিয়াল এবং স্পেশাল অকেশনের জন্যে এই পারফিউমটি যথার্থ। এই সুগন্ধি আপনাকে একই সাথে বোল্ড এবং ফেমিনিন অনুভুতি দেবে। এতে আছে সেনস্যুয়াল, মাইল্ডলি, মাস্কি ফ্লোরাল এরোমা। জেসমিন এবং চাপাঁ সুগন্ধযুক্ত এই সুগন্ধি আপনাকে প্রশান্তির অনুভূতি দেবে।

১০. এলিজাবেথ আরডেন’স রেড ডোর (Elizabeth Arden’s Red Door Eau De Toilette Spray)-

এই গ্ল্যামারাস, লাক্সারিয়াস, সেনস্যুয়াল সুগন্ধি আপনাকে এলিগ্যান্ট ও দূলর্ভ ফুলের সুগন্ধির অনুভূতি যোগাবে। সুইট এবং স্পাইস এর মিশ্রিত সুগন্ধি এটি। এর সুগন্ধ খুব ষ্ট্রং। এর লাস্টিং পাওয়ার ভালো, গরম/আর্দ্র আবহাওয়াতেও  এটি সারাদিন লাস্টিং করে। অল্প পরিমানে স্প্রে করলেও এর সুগন্ধ আপনাকে সারাদিন ক্লিন এবং ফ্রেশ অনুভূতি যোগাবে।

১১. জর্জিও আরমানি বিউটি এম্পোরিও আরমানি শী (Giorgio Armani Beauty Emporio Armani She Eau de Parfum)-

এর সুগন্ধ বেশ আকর্ষনীয়। এর সুগন্ধ বেশ সফট এবং কিছুটা পাউডারি। এটার সবচেয়ে বড় সুবিধা হলো এটা সব ঋতুতেই ব্যবহার করা যায়। এটি সারাদিন লাস্টিং করে। আপনি কবজিতে অল্প পরিমানে স্প্রে করে বের হয়ে যান, ১২ ঘন্টা পরও আপনার চারপাশের মানুষ এর সুগন্ধ পাবে।

১২. জর্জিও আরমানি সি পারফিউম অয়েল (Giorgio Armani Si Perfume Oil)-

এই পারফিউমের ২-৩টি ড্রপ লাগালেই আপনি এর ফেব্যুলাস সুগন্ধ অনুভব করতে পারবেন। কিছু সময় পরে এর ঘ্রান এত স্টং হবে যে আপনার মনে হবে আপনি পারফিউমের টাবে ডুবে আছেন। চাইলে আপনি আপনার বাথটাবের পানিতে ১ ফোঁটা সুগন্ধি ছেড়ে তার মধ্যে নিজে ডুবে যান। আপনি চাইলে চুলেও লাগাতে পারেন এতে চুল ড্যামেজ হওয়ার আশংকা নেই। এর ঘ্রান সুইট, ওয়ার্ম, ভ্যানিলা বেসড ফ্লোরাল, ফ্রুটি অনুভুতি দেবে। এই পারফিউমটি রাতের ডেট এর জন্যে পারফেক্ট। ২৪ ঘন্টা পরও এর সুগন্ধ থাকবে।

১৩. মাই বারবেরি (My Burberry Eau de Parfum)-

এই চমৎকার পারফিউমটি আপনি সারাবছরই ব্যবহার করতে পারবেন। এটি স্ট্রং ফ্লোরাল সুগন্ধযুক্ত। প্রধান উপাদান ফ্লোরাল, সুইট এবং ফ্রেশ স্পাইসি। এই পারফিউমের ২-৩টি স্প্রে আপনাকে সারাদিন সুরভিত রাখবে। 

 

ছবিঃ সংগৃহীত