নতুন বউয়ের জন্য দারুন কিছু পারফিউম

নতুন বউয়ের জন্য দারুন কিছু পারফিউম

বউয়ের বিয়ের দিনে জন্য সঠিক মেকআপের মতোই সঠিক পারফিউম বেছে নেয়াটাও গুরুত্বপূর্ন। আপনার বিয়ের দিনটি অন্য দিনগুলোর মতো সাধারন কোন দিন নয়, এটি আপনার জীবনের অন্যতম গুরুত্বপূন একটি দিন, যেদিন সবার আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে থাকবেন আপনি, তাই অন্যান্য দিনগুলোতে আপনি নিয়মিত যে পারফিউম ব্যবহার করেন তার চেয়ে স্পেশাল কিছুর কথা আপনাকে চিন্তা করতে হবে। ওয়েডিং পারফিউম সুগন্ধ হওয়া উচিত ফ্রেশ, রিফ্রেশিং, এলিগ্যান্ট, রোমান্টি অনুভুতির এবং সেটার লং লাস্টিং পাওয়ার থাকতে হবে। ভালো একটি পারফিউম আপনাকে সবার আকর্ষনের কেন্দ্রবিন্দু হয়ে থাকতেও আত্নবিশ্বাস যোগাবে। আপনি যদি ভুল কোন পারফিউম বেছে নেন, সেটা সারাদিনই আপনাকে অস্বস্তিতে রাখবে। আপনি তাই চেষ্টা করবেন যে পারফিউম আপনি ব্যবহার করতে চান সেটার ট্রায়াল নিয়ে নিতে। যদি আপনার বিয়ের প্রোগ্রাম রাতে হয় তাহলে ষ্ট্রং পারফিউম বেছে নিবেন। যদি গরমের দিনে বিয়ের অনুষ্ঠান হয় তাহলে রিফ্রেশিং এবং অ্যাকুয়াটিং নোটের পারফিউম বেছে নিন, এবং ষ্ট্রং ও ওয়ার্ম সুগন্ধি বেছে নিবেন। সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয় হলো, পারফিউম দিয়ে ব্যক্তিগত রুচিবোধ কে বোঝা যায়, তাই আপনার এমন পারফিউম বেছে নেয়া উচিত যা আপনার ব্যক্তিত্ব কে সঠিক ভাবে উপস্থাপন করতে পারবে।

নিচে এমন কিছু পারফিউমের নাম দেয়া হলো যার মধ্যে থেকে আপনি বেছে নিতে পারেন আপনার জন্য পারফেক্ট পারফিউমঃ

১. J’Adore by Dior (জাডোর বাই ডিওর)-

এর গন্ধটি লুমিনাস, ফ্রেশ, এলিগ্যান্ট ফ্লোরাল। এর মেইন নোট হলো রোজ, চাপা এবং পাম। এর ঘ্রান সারাদিন থাকে। এই পারফিউম চাইলে আপনি কর্মক্ষেত্রে এবং রাতে বাইরে যাওয়ার সময়ও ব্যবহার করতে পারবেন। বোতলটিও বেশ আকর্ষনীয়।

২. Flower by Kenzo Eau de Toilette (ফ্লাওয়ার বাই কিনজো)-

দিনের জন্য এটি ভালো পারফিউম। এর সুগন্ধি বেশ ষ্ট্রং, পিউর এবং সেনশাস। এটি আপনাকে সুরভিত রাখবে কিন্তু গন্ধ কড়া মনে হবে না। এর প্রাথমিক উপাদান হলো ফ্লাওয়ার নোট ও ভ্যানিলা নোট। এর গন্ধটি বেশ মিস্টি এবং রিল্যাক্সিং। বোতল বেশ আকর্ষনীয়।

৩. Vera Wang Princess Eau de Toilette (ভিরা ওয়াং প্রিন্সেস)-

এটি ফ্রুটি, ফ্লোরাল সুগন্ধি ‍যুক্ত। এর মধ্যে রয়েছে আপেল, তাহিতিয়ান টিয়ারা ফুল এবং ভ্যানিলা শিফন এর এক্সটিক নোট। এটি লং লাস্টিং সুগন্ধি। প্যাকেজিং বেশ আকর্ষনীয়, রাতের পার্টির জন্য পারফেক্ট পারফিউম। এটি বেশ সেক্সি, সুইট, গার্লি, ফ্রুটি এবং ফ্লোরাল সুগন্ধি। দীর্ঘ সময়ে এর ঘ্রান নষ্ট হয় না এবং আপনি ঘেমে গেলেও এর কম্পোজিশন বদলে যায় না।

৪. Chanel Chance Eau de Perfume (শ্যানেল চান্স)-

শ্যানেল চান্স এ আছে হায়াসিনথ, আইরিস, জেসমিন, পাচোলি, হোয়াইট মাস্ক, সিট্রাস একোর্ড এবং ভ্যানিলা নোটস। এর উডি মাস্কি সুগন্ধ খুব বেশী ভারী মনে হবে না, এবং এর লাস্টিং পাওয়ার ভালো। এটা সন্ধ্যার পার্টি এবং শীতের সময়ের জন্য পারফেক্ট পারফিউম।

৫. Miss Dior Eau De Perfume (মিস ডিওর)-

এই পারফিউমটি ইউথফুল, এলিগ্যান্ট এবং রোমান্টিক। এর মধ্যে ফ্রেশ, ফ্রুটি এবং সিট্রাস নোট এর পাশাপাশি ব্লোসম ফ্লোরাল নোটস এবং সবশেষে হোয়াইট মাস্ক এবং পাচোলি নোটস। এই পারফিউমটি আপনাকে সেক্সি অনুভুতি দিবে। এর ঘ্রান সুইট, ফেমিনিন কিন্তু বিরক্তিকর নয়। এটা ৩-৪ ঘন্টা লাস্টিং করে।

৬. Ralph Lauren Romance for Women (রালফ লরেন রোমান্স)-

এই পারফিউম এর নামের মধ্যেই রোমান্স আছে, এর টাইমলেস এসেন্স রোমান্সের অনুভূতি দিবে। এর মেইন নোটস হলো মেরী গোল্ড, রোজ, জিঞ্জার, ইয়েলো ফ্রেসিয়া, হোয়াইট ভায়োলেট, লোটাস ফ্লাওয়ার, ওক মস এবং মাস্ক। এটি সারাদিন লাস্টিং করবে। এটি একটি এলিগ্যান্ট এবং রোমান্টিং সেন্ট। কাপড় ধোয়ার পরেও আপনি এর সুগন্ধ পাবেন।

৭. Gucci Flora Eau De Perfume (গুচ্চি ফ্লোরা)-

এটি একটি সফসটিকেটেড ফ্লোরাল সুগন্ধি। এর মেইন নোটস হলো সিট্রাস একোর্ড, পিউনি, রোজ, অসমান্থুস ফ্লাওয়ার, পিঙ্ক পেপার এবং চন্দন কাঠ। এই সেন্টটি ফেমিনিন এবং ডিপলী সেনস্যুয়াল। বোতলটি খুব আকর্ষনীয়। এর সুগন্ধ সারাদিন লাস্টিং করবে। এবং কাপড় ধোয়ার আগে পর্যন্ত আপনি কাপড়ে এর সুগন্ধ পাবেন।

৮. Marc Jacobs Daisy Eau de Perfume (মার্ক জ্যাকব ডেইজি)-

এই পারফিউমটির প্যাকেজিং খুবই আকর্ষনীয়। এটি ফ্রেশ, এলিগ্যান্ট এবং ফেমিনিন সুগন্ধি। এর মেইন নোটস হলো স্ট্রবেরি, ভায়োলেট লিভস, রুবি রেড গ্রেপফ্রুট, গার্ডেনিয়া, ভায়োলেট পিটালস, জেসমিন পিটালস। এর বেস নোটস হলো মাস্ক, হোয়াইট উড এবং ভ্যানিলা। এটি লাইট, ইয়ুথফুল, ফেমিনিন এবং ফ্রেশ একটি সুগন্ধি। এটা দিনের বেলা এবং রাতের বেলা দুই সময়েই ব্যবহার করতে পারবেন। এর লাস্টিং পাওয়ার ৭ ঘন্টা।

৯. Michael Kors Eau De Perfume (মাইকেল কর্স)-

এটি নারীদের জন্য একটি লাক্সারি এবং সেক্সি পারফিউম। মেইন নোটস হলো ডিউয়ি ফেসিয়া, টারমারিন্ড, ফ্রেশ টিউবারোজ, হোয়াইট উইংস পিউনি। এটি সেনস্যুয়াল এবং সফিসটিকেটেড সেন্ট। এটি বেশ সফট, ফেমিনিন ক্ল্যাসি সুগন্ধি। এর লাস্টিং পাওয়ার ৫ থেকে ৭ ঘন্টা।

ছবিঃ সংগৃহীত