পুরুষের কোন গুণগুলো থাকলে তাকে বিয়ে করবেন ?

পুরুষের কোন গুণগুলো থাকলে তাকে বিয়ে করবেন ?

মানুষের কথার চেয়ে তার কাজ দিয়ে তাকে বেশী চেনা যায়। আমরা প্রায় সময়েই কোন কিছু বোঝার জন্য সময় দেই না, হুট করে সিদ্ধান্ত নিয়ে ফেলি। আবার কোন কোন ক্ষেত্রে সিদ্ধান্তহীনতায় ভুগি, কোন মানুষ আপনাকে জীবন সঙ্গী হিসেবে চাইছে কিন্তু বুঝে উঠতে পারছেন না কি সিদ্ধান্ত নেয়া উচিত। তাহলে আমরা আপনাকে এই সিদ্ধান্ত নিতে সহযোগীতা করতে চাই, দেখে নিন আপনার সঙ্গীর মধ্যে নিচের গুনগুলো আছে কিনা, যদি থাকে তাহলে চোখ বুজে তাকে হ্যা বলে ফেলুন।

১. সে নারীদের সম্মান করে-

সে নারীদের সম্মান করতে পারে, নারীর কাজ কে সম্মান করে।নারীকে সে একজন পরিপূর্ন মানুষ বলেই ভাবে, কোন লিঙ্গ বৈষম্য করে না।

২. সে আপনার পছন্দের খাবারগুলো জানে-

আপনি কি খেতে পছন্দ করেন, কোন কফি আপনার ভালো লাগে, কোন দোকানের পাস্তা খেতে আপনি ভালোবাসেন, কোন পিঠা আপনার পছন্দ, আইসক্রিমের কোন ফ্লেভার আপনি ভালোবাসেন এগুলো যদি তার জানা থাকে, তাহলে সে আপনার সব খুটিনাটি পছন্দ/অপছন্দ বিষয়গুলো লক্ষ্য করে এবং মনে রাখে।

৩. সে কোথায় আছে আপনাকে জানায়-

সে তাড়াতাড়ি অফিস থেকে বের হয়ে কোথায় যাচ্ছে, বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছে, বাসায় আজ দেরী করে যাবে, সে কোথায় থাকে তার কোনকিছু আপনাকে জানাতে তার দ্বিধা নেই। সে হয়তো পরবর্তী কিছু সময় কোন কাজে ব্যস্ত থাকবে, আপনি যেন এ সময়টা টেনশন না করেন এটাও অনায়াসেই বলে দেয়। তার হাজারে ব্যস্ততায় মনে থাকে, যে আপনাকে জানানো প্রয়োজন যেন আপনি টেনশন না করেন।

৪. সে আপনার যত্ন নেয়-

আপনি অসুস্থ ডাক্তার দেখানোর জন্য তড়িঘড়ি শুরু করে, আপনি ওষুধ খেতে ভুলে গেছেন কিন্তু সে ঠিকই মনে করিয়ে দিচ্ছে, আপনার চেয়ে সে বেশী টেনশনে আছে, আপনি খেয়েছেন কিনা, ঠিকমতো বাড়ি পৌছেছেন কিনা, পথে আছেন সে টেনশনে আছে। আপনার যত্ন নিতে সে আগ্রহী।

৫. আপনার ক্ষেত্রে তার কোন ব্যস্ততা নেই-

যত ব্যস্ততাই তার থাকুক, তার চেষ্টা থাকে আপনার সাথে সময় কাটানোর অবসর খুজে নিতে। আপনাকে ভালবাসে বলেই, আপনার সাথে সময় কাটাতে ভাল লাগে বলেই, সে সব ব্যস্ততাকে আপনার জন্য পাশ কাটাতে পারে।

৬. সে আপনার কল বা টেক্সট এর জবাব দিতে ভুলে না-

আপনি ফোন করেছিলেন সে কোন কারনে ধরতে পারেনি, কিন্তু পরে সে অবশ্যই কল করে, আপনার প্রতিটা ম্যাসেজের জবাব দিতে তার ভুল হয় না।

৭. গুরুত্বপূর্ন দিনগুলো সে ভোলে না-

জন্মদিন, অ্যানিভার্সারি সব বিশেষ দিনগুলো তার মনে থাকে, সে আপনার জন্য গিফট কিনে আপনাকে সারপ্রাইজ দিতে ভালবাসে।এক্ষেত্রে গিফট দামী নাকি কম দামী তাতে কিছু যায় আসে না, সে তার সামর্থে্যর মধ্যে থেকেই সর্বোচ্চ চেষ্টা করে আপনাকে খুশি করতে।

৮. তার নমনীয়তা গুন আছে-

তার মতামত যদি তার কাছে যুক্তিযুক্ত মনে হয়, তবে সে সেটাতে অটুট থাকতে পারে, আবার আপনার মতামতের যুক্তি থাকলে নিজের মতামত অগ্রাহ্য করে, আপনার মতামত কে গ্রহন করতে পারে। তার মানে তার মধ্যে নমনীয়তা গুণ আছে, সে নিজে সবকিছুতে জোড় করে চাপিয়ে দিতে চায় না।

৯. সে আপনাকে হাসাতে পারে-

আপনাকে সে হাসাতে পারে, তার অর্থ হলো সে আপনাকে আনন্দ দিতে পারে, সম্পর্কে যদি আনন্দই না থাকে সে সর্ম্পকে জীবন কাটানো যায় না।

 

ছবিঃ সংগৃহীত