আপনিও ব্যবহার করুন লাল লিপস্টিক

আপনিও ব্যবহার করুন লাল লিপস্টিক

লাল রঙের লিপষ্টিকের ব্যবহার চিরন্তন, যদিও অনেকে ব্যবহার করার সাহস করে উঠতে পারেন না, তাদের ভয় যে লাল হয়তো তাকে মানাবে না। ভয় কাটিয়ে উঠে খুব সহজেই আপনিও আপনার ঠোটঁ রাঙাতে পারেন লাল রঙে, আপনাকে শুধু আপনার ত্বকের সাথে মানানসই পারফেক্ট লাল শেডটি বেছে নিতে হবে কষ্ট করে, আর কিছু বিষয় একটু মনে রাখত হবে।

লাল লিপস্টিক লাগানোর ক্ষেত্রে আপনাকে যা মনে রাখতে হবেঃ

১. লাল রঙের লিপস্টিক ছড়িয়ে যাবার প্রবণতা থাকায়, প্রথমে ঠোঁটের বর্ডার লাইনে একটু কনসিলার লাগিয়ে নিন তারপর লিপ লাইনার দিয়ে আপনার পুরো ঠোঁটে লাগিয়ে নিয়ে এর উপরে লিপস্টিক লাগাবেন।

২. লাল লিপস্টিক লাগালে চোখের মেকআপ এবং আপনার মুখের অন্যান্য অংশের মেকআপ এর ক্ষেত্রে লাইট মেকআপ করবেন যেন আপনার ঠোঁট শুধু হাইলাইট হয়।

৩. লাল রঙের ক্ষেত্রেও বিভিন্ন শেডের লাল লিপস্টিক বাজারে পাওয়া যায়, অতএব লাল লিপস্টিক বেছে নেবার সময় আপনার ত্বকের রঙের ক্ষেত্রে যেই লাল মানায় সেটা বেছে নিন।

৪. লাল লিপস্টিক লাগালে, লাল নেইল পলিশ না লাগিয়ে অন্য কোন হালকা অথবা রঙবিহীন নেইল পলিশ ব্যবহার করুন।

৫. ইচ্ছে হলে আপনার পছন্দের অন্য কোনও শেড এর লিপস্টিক এর সাথেও ব্লেন্ড করে এক্সপেরিমেন্ট করে দেখতে পারেন যদি ভালো লেগে যায়, সেক্ষেত্রে পেয়ে যাবেন আপনার ভালো লাগার মতো নতুন কোন শেড।

৬. যদি আপনার বয়স একটু বেশী হয় সেক্ষেত্রে গাঢ় লাল এর চেয়ে রোজি রেড এর কোন শেড বেছে নিন।

৭. হালকা জুয়েলারী ব্যবহার করুন, ভালো হয় যদি গলায় সিম্পল কিছু পরেন তাহলে কান খালি রাখতে পারেন আর যদি একান্তই কিছু কানে পরতে চান সেক্ষেত্রে ছোট টবস বেছে নিন।

৮. খুব বেশী কালারফুল পোশাক এড়িয়ে চলুন, কারন আপনি ঠোঁট কে হাইলাইট করবেন।

৯. যদি আপনার ঠোঁট পাতলা হয়ে থাকে, সেক্ষেত্রে গাঢ় লাল ব্যবহার করবেন না, কারন গাঢ় লালে ঠোঁটকে আরও পাতলা মনে হবে।

 

ছবি-সংগৃহীত