শাড়ী পরার সময় যে ৭টি ভুল থেকে দূরে থাকবেন

শাড়ী পরার সময় যে ৭টি ভুল থেকে দূরে থাকবেন

শাড়ী বাঙালী মেয়ের পছন্দের পোশাক। তবে শাড়ী সঠিক ভাবে পরারও কিছু নিয়ম আছে যেগুলো ঠিকমতো অনুসরন করলে সুন্দর ভাবে শাড়ী পরা যায়। অনেকের শাড়ী পরা দেখে হয়তো ভাবেন, তাকে কেন এতটা ভালো লাগছে, কি্ন্তু নিজে পরলে কেন এমনটা হয় না। আসলে শাড়ী পরার সময়ও কিছু ভুল নিজের অজান্তেই হয়ে যায়। তাহলে জেনে নিন কোন ভুলগুলো থেকে আপনি দূরে থাকবেন।

 

১. খুব উঁচুতে বা নিচুতে পরা-

শাড়ীতে নারী একটি এলিগ্যান্ট লুক প্রকাশ করা যায়। কিন্তু সেটা যদি কোমর থেকে খুব বেশী নিচুতে বা বেশী উচুঁতে পরা হয় তাহলে আপনাকে খাটো মনে হতে পারে। বিশেষ করে বেশী নিচে পরা হলে পা গুলো খাটো মনে হয়।

 

২. বেশী জুয়েলারী-

যদি শাড়ীর সাথে আপনি এক গাদা গহনা পরেন তাতে আপনাকে ডিসকো বল মনে হতে পারে। তাই খুব বেশী জুয়েলারী না পরাই উত্তম। ভারী নেকলেস পরলে কানে ছোট কিছু পরুন, আবার কানে ভারী কিছু পড়লে গলায় হালকা কিছু পরুন অথবা গলায় কিছু না পরলেও সুন্দর লাগবে।

 

৩. ব্লাউজের বাইরে ব্রা স্ট্র্যাপ-

আপনার ব্রা এর স্ট্র্যাপ যত সুন্দরই হোক না কেন সেটা যেন শাড়ী পরার পর, ব্লাউজের থেকে বের না হয়ে আসে সেদিকে লক্ষ্য রাখুন। এটা বেশ অস্বস্তিকর আপনার লুকটাই নষ্ট করে দিবে।

 

৪. সঠিক জুতা না পরা-

শাড়ীর সাথে সঠিক জুতা না পরলে সেটা দেখতে ভালো লাগে না। শাড়ীর সাথে ফ্ল্যাট কোন জুতা না পরে হিল অথবা অল্প হিলের জুতা ব্যবহার করুন।

 

৫. শাড়ীর আচঁল-

অনেকেই আচঁল বেশ খাটো করে পড়েন, এটা দেখতে ভালো লাগে না। আচঁল ঠিক ভাবে রাখাটাও শাড়ী পরার গুরুত্বপূর্ন অংশ। তাই শাড়ীর আচঁলের দিকেও মনোযোগ রাখুন।

 

৬. সঠিক মাপের ব্লাউজ না পরা-

সঠিক মাপের ব্লাউজ না পরলে, আপনার ফিগার শেপ সুন্দর দেখাবে না। ফিটিং ব্লাউজ পরুন। তাছাড়া শরীরের উপরের দিক ভারী হলে পিঠ খোলা ফিতাযুক্ত ব্লাউজ পরবেন না, পরলে আপনাকে আরো বেশী ভারী মনে হবে। তাই নিজের ফিগার বিবেচনায় রেখে তার সাথে সামঞ্জস্য রেখে ব্লাউজ পরুন।

 

৭. ভুল পেটিকোট নির্বাচন-

শাড়ীর সাথে সঠিক লেংথের পেটিকোট পরা উচিত। তাছাড়া শাড়ীর কালারের সাথে সামঞ্জস্য রেখেও পেটিকোটের কালার হওয়া উচিত। এটা যেন শাড়ীর কালারের চেয়ে খুব বেশী গাঢ় বা হালকা কালারের না হয়। যারা একটু মোটা তারা বেশী ঘেরের পেটিকোট এড়িয়ে যাবেন।

 

 

 

 

ছবিঃ সংগৃহীত