পোশাকের সাথে আনুসঙ্গিক

পোশাকের সাথে আনুসঙ্গিক

এক্সেসরিজ, ফ্যাশনে এনে দেয় আলাদা লুক। ঈদ উৎসবকে রাঙাতে এবং ফ্যাশনে পূর্ণতা দিতে মানানসই এক্সেসরিজ বেছে নিতে পারেন। পোশাক মিলিয়ে এক্সেসরিজ ব্যবহারে আসবে জমকালো লুক।

 

কয়েক বছর আগের ঈদের দিনগুলোর ফ্যাশনে রোদ চশমা,  ব্রেসলেট, রিং এবং নেকপিসকেই কেবল বোঝানো হতো স্মার্ট এক্সেসরিজ। এখন দিন বদলেছে। আজকালকার তরুণীরা বেশ সচেতন। এখনকার ঈদ ফ্যাশনে নতুন ট্রেন্ডে ট্রেন্ডি সাজ পেতে ফ্যাশনে যোগ হয়েছে জুয়েলারি এবং বাহারি রঙের ব্যাগ।

 

 

ঈদের বাজার ঘুরে দেখা গেল রাজধানীর বিপণিবিতানগুলোতে ভিড় লেগে আছে। কেউ জামা-কাপড় সব কিনেছেন তো,  কেউ কিনছেন জুতো। কেউ কেউ আবার এখন থেকে বেছে নিচ্ছেন মানানসই এক্সেসরিজ। তবে ফ্যাশন নিয়ে এক্সপেরিমেন্ট করার হয়তো সুযোগ নেই। তাই ঈদের দিনে আপনি যে ধরনের পোশাক পরিধান করবেন, তার রং ও ডিজাইনের সঙ্গে মানানসই জুয়েলারি, ব্যাগ ও জুতা বেছে নিতে পারেন এখন থেকেই। নইলে শুধু ফ্যাশনেবল ড্রেস কিনলেন, সঙ্গে বেমানান এক্সেসরিজ পুরো ফ্যাশনটাই ভেস্তে দিতে পারে।

 

রাজধানীর পুলিশ প্লাজার একটি ফ্যাশন হাউজে কেনাকাটা করতে আসা ধানমন্ডির তরুণী আজমির তাবাসসুম বলেন, ‘ঈদের মূল কেনাকাটা আগেই শেষ। এখন চলছে পোশাক মিলিয়ে এক্সেসরিজ (অর্নামেন্ট, ব্যাগ, ঘড়ি এবং জুতো) এবং কসমেটিক্স কিনতে এসেছি। চলতি ট্রেন্ডে পোশাকের সঙ্গে মানানসই এক্সেসরিজ ফ্যাশনে আনে স্মার্টনেস।

 

কেমন পোশাকে কেমন এক্সেসরিজ বেছে নেবেন তা নিয়ে ফ্যাশন ডিজাইনাররা জানান নানা কৌশলের কথা। আজকাল দেশি পোশাকের সঙ্গে বিদেশি বা ওয়েস্টার্ন কালচারের পোশাকগুলোও বেশ রমরমা ব্যবসা করছে। তাই দেশি এবং বিদেশি ট্রেন্ডি পোশাকের সঙ্গে মিলিয়ে এক্সেসরিজের ক্ষেত্রে ফ্যাশন ডিজাইনাররা বলেন, সাধারণত ফরমাল লি লেন্থের পোশাকের সঙ্গে মানানসই বেল্ট বা বড় ডায়ালের ঘড়ি বেশ মানাবে। আঙ্গুলে থাকতে পারে ছিমছাম একটা রিং। এ ছাড়া লং কুর্তির সঙ্গে রিং বেশ মানানসই। ক্যাজুয়াল পোশাকে গলায় পরতে পারেন ট্রেন্ডি অর্নামেন্টস। আজকাল আধুনিক ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে পুরনো কিছু ট্রেন্ড এ বছর ফের বাজার মাতাচ্ছে। হেডগিয়ার, শর্ট ফ্রি ফ্লোয়িং ড্রেস, টাস্ল বা বোহো জুয়েলারির ক্রেজ বেড়ে গেছে। চোকার ও কস্টিউম জুয়েলারিও ফিরে এসেছে বাজারে। শপিং মলের শো-রুম থেকে ফুটপাথের দোকান, সব জায়গায়ই চোখে পড়বে ফ্রিঞ্জড আউটফিট। র‌্যাম্প, সোশ্যাল মিডিয়া, ফ্যাশন পত্রিকা সবখানেই চোখে পড়বে সাদা স্নিকার্স। ফ্যাশনিস্তারা শর্টস, ড্রেস, ডেনিম, গাউন, এমনকি শাড়ির সঙ্গেও এ বছর চুটিয়ে সাদা স্নিকার্স পরেছেন। হঠাৎ করেই ট্রেন্ডটা শুরু হয়। এ ছাড়া হাতব্যাগের কালেকশনেও থাকুক টপ ফ্যাশন ট্রেন্ড। তবে বেল্ট, ঘড়ি, রিং, নেকপিস যাই পরুন না কেন শুধু একটি মাত্র এক্সেসরিজই ব্যবহার করুন। এটাই এখনকার ট্রেন্ড।

 

পাশাপাশি পোশাকের সঙ্গে মিলিয়ে ব্যাগ নিয়ে বের হওয়ার চল নতুন কিছু নয়। একটা সময় ছিল যখন শুধু কালো বা খয়েরি রঙের জুতাই বেছে নিত সবাই। এখন বর্ণিল নকশার পাশাপাশি আরামের বিষয়টিও বিবেচনায় রাখছেন ক্রেতা-বিক্রেতারা। ব্যাগের বেলাতেও দেখা যাচ্ছে আজকাল রঙিন ব্যাগের চলটাই বেশি। তরুণীদের কাছে বর্তমানে চিকন চেইন দিয়ে আটকানো মাঝারি স্লিম ব্যাগগুলোই বেশি জনপ্রিয়। অন্যদিকে ত্রিশোর্ধ্ব ব্যক্তিরা ছোট বেল্টের মাঝারি আকৃতির লেদার ব্যাগ বেশি পছন্দ করছেন। আর পার্টি ব্যাগ বা ক্লাচ তো বরাবরই প্রিয় তালিকায় আছে। রাতে জমকালো সাজে ক্লাচ বেশ মানানসই। সেই সঙ্গে বাকি সব মাথায় রেখে রঙিন, চোখধাঁধানো ওয়েজেজ হিল বা পেনসিল হিল পরতে পারেন। দিনের বেলায় বের হলে প্ল্যাটফর্ম ফ্লাট স্যান্ডেল বা ফ্লাট হিল বেছে নিতে পারেন।

 

 

 

 

 

 

 

 

 

 

সূত্রঃ দৈনিক বাংলাদেশ প্রতিদিন

ছবিঃ সংগৃহীত