যে ৭টি বেবি প্রোডাক্ট স্কিন কেয়ারে সাহায্য করতে পারে

যে ৭টি বেবি প্রোডাক্ট স্কিন কেয়ারে সাহায্য করতে পারে

বেবি প্রোডাক্টগুলো শিশুদের কোমল ত্বকের হিসেব করেই তৈরি করা হয়, তাই সেগুলো স্কিন কেয়ারের জন্য বেছে নিলে আপনিও আপনার ত্বকের কোমল ভাবে যত্ন নিতে পারেন। বেবীদের জন্য তৈরি বলেই যে আপনি ব্যবহার করতে পারবেন না তা কিন্তু নয়। বিশেষ করে সংবেদনশীল ত্বকের জন্য বেবী প্রোডাক্ট ব্যবহারের সুবিধা অনেক।

তাই পরবর্তীতে আপনার ত্বকের প্রয়োজনীয় প্রোডাক্টটি হাতের কাছে না থাকলে বেবীদের প্রোডাক্ট থেকে সুবিধা নিন।

কোন কোন বেবী প্রোডাক্ট ব্যবহার করতে পারবেন?

১. বেবী টুথব্রাশ-

বেবী টুথব্রাশ সফট ব্রাশ এর সাহায্যে তৈরি করা হয়, যেন বাচ্চাদের দাঁত এবং মাড়ি ক্ষতিগ্রস্ত না হয় বা ব্যথা না লাগে। তবে আপনাকে আমি দাতঁ ব্রাশ করতে বেবী টুথব্রাশ বেছে নিতে বলছি না, আপনি বরং অন্য কাজে ব্যবহার করতে পারেন, যেমন আপনার ঠোটঁ কে বেবী ব্রাশ এর সাহায্যে স্ক্র্যাব করতে পারেন, এতে সহজেই মরা কোষ উঠে আসবে, এতে আপনি শিশুদের মতোই কোমল ভাবে ঠোঁটের যত্ন নিতে পারবেন।

২. বেবী শ্যাম্পু-

বেবীদের অন্যান্য প্রোডাক্ট এর মধ্যে থেকে বেবী শ্যাম্পু বড়দের ক্ষেত্রে সবচেয়ে কাজে দিতে পারে। চুলকে খুব কোমল ভাবে পরিস্কার করতে আপনি বেবী শ্যাম্পু ব্যবহার করতে পারেন। আপনার মেকআপ ব্রাশ, মেকআপ স্পঞ্জ পরিস্কার করতেও আপনি বেবী শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

৩. বেবী পাউডার-

বিভিন্ন বিউটি পারপাসে আপনি বেবী পাউডার ব্যবহার করতে পারেন। আপনার চুল তৈলাক্ত হয়ে গেছে, ড্রাই শ্যাম্পু করতে চান, মাথার কিছুটা বেবী পাউডার দিন, তারপর চুলে হাত দিয়ে মিশিয়ে দিন, চুল ঝরঝরে হয়ে যাবে। চোখের পাপড়ি ঘন দেখাতে, মাশকারা লাগানোর আগে বেবী পাউডার লাগিয়ে নিন, দেখুন পাপড়ি কত ঘন দেখাচ্ছে।

৪. বেবী সোপ-

বেবী সোপ কে আপনি ফেশওয়াস হিসেবে ব্যবহার করতে পারবেন। অন্যান্য সাবান ক্ষারযুক্ত হওয়াতে ত্ত্বক রূক্ষ করে দেয়, কিন্তু বেবী সোপ বেবীদের কোমল ত্বকের উপযোগী হওয়ায় আপনি অনায়াসেই আপনি ফেশওয়াশ হিসেবে ব্যবহার করতে পারেন। বেবী সোপ আপনার ত্বকের ময়েশ্চারাইজার বজায় রেখেই আপনার ত্বক পরিস্কার করবে।

৫. ডায়াপার র‌্যাশ ক্রীম-

ডায়াপার র‌্যাশ ক্রীম বাচ্চাদের ডায়াপার পরানোর কারনে যে র‌্যাশ উঠে তার জন্যে ব্যবহার করা হয়। ডায়াপার ক্রীম এত সফট এবং স্মুথ, আপনি হাত এবং পায়ে ময়েশ্চারাইজার হিসেব এই ক্রীম ব্যবহার করতে পারবেন। এতে ময়েশ্চারাইজার এর পরিমান বেশী হওয়ার কারনে, শুস্ক ও খসখসে হয়ে যাওয়া ত্বক কোমল করতে এই র‌্যাশ ক্রীম ব্যবহার করতে পারেন।

৬. বেবী লোশন-

প্রতিদিনের ময়েশ্চারাইজার হিসেবে আপনি বেবী লোশন ব্যবহার করতে পারেন। দিনে রাতে যখনই ব্যবহার করেন না কেন, এই লোশন খুব সহজেই ত্বক শুষে নেয়। সব ধরনের ত্বকের জন্যেই বেবী লোশন ব্যবহার করতে পারবেন। ফাউন্ডেশন লাগানোর আগে বেবী লোশন কিছুটা লাগিয়ে নিলে ফাউন্ডেশন দীর্ঘ সময় ঠিক থাকবে।

৭. বেবী অয়েল-

মেকআপ রিমুভার হিসেবে আপনি অনায়াসেই বেবী অয়েল ব্যবহার করতে পারেন, মেকআপ রিমুভারের কেমিক্যাল থেকে বেঁচে যাবেন, মেকআপ তুলতে পারবেন, আবার ত্বকও কোমল থাকবে।

লেখাটি আপনার কতটা ভালো লাগলো কমেন্টস করে জানাতে পারেন। আপনার অভিজ্ঞতা ও আমাদের সাথে শেয়ার করতে পারেন। আপনার মূল্যবান কমেন্টস জানানোর জন্যে লগ ইন করে নিচের কমেন্টস বক্সে কমেন্ট করুন। ধন্যবাদ

ছবিঃ সংগৃহীত