কোরিয়ান নারীদের বিউটি সিক্রেট

কোরিয়ান নারীদের বিউটি সিক্রেট

অনলাইনে যদি খুঁজে দেখেন, দেখবেন কোরিয়ান নারীরা প্রতিদিন ১৭টি বিউটি প্রোডাক্ট ব্যবহার করে, তাদের ত্বকের যত্নে প্রতিদিন যথেষ্ট সময়ও ব্যয় করে, এমনকি সারাবিশ্বে কোরিয়ান পুরুষরাও বিউটি প্রোডাক্ট ব্যবহার এবং স্কিন কেয়ারে শীর্ষে আছে, তাদের ত্বকের যত্নে তারা এতটা মনোযোগী এবং গুরুত্ব দেয় বলেই তাদের ত্বক এতটা নিখুঁত মনে হয়, তাহলে তাদের সে বিউটি সিক্রেটগুলো আপনি কেন জানবেন না আর ব্যবহার করবেন না?

চলুন দেখে নেই সুন্দর নিখুঁত ত্বক পেতে তাদের স্কিন কেয়ারঃ

১. খাবার এবং পানীয়-

কোরিয়ান নারীরা প্রচুর পানি পান করে শরীরের টক্সিন বের করে দেয়ার জন্যে। পানি ত্বকে প্রয়োজনীয় আর্দ্রতা যোগান দেয় যার কারনে ত্বক ভেতর থেকেই সুন্দর হয়। তাছাড়া দিনে কয়েকবার মুখে শীতল পানির ঝাপটা দিয়ে মুখ ধোয়ার মাধ্যমে তারা রোমকূপ গুলোকে টাইট করে নেয়। খাবার তালিকায় পানির পরিমান বেশী থাকে এমন ফল এবং সবজি বেছে নেয়, সোডিয়াম কম গ্রহন করে, কারন সোডিয়াম শরীরের আর্দ্রতা কমিয়ে দেয়।

২. 424 টেকনিক-

ক্লিনজিং অয়েল দিয়ে ৪ মিনিট ফেস ক্লিনজিং, ফেস ওয়াশ দিয়ে ২ মিনিট মুখে ফোমিং করা এবং ঠান্ডা পানি দিয়ে ৪ মিনিট ধরে মুখ ধোয়া। প্রতিদিন তারা দুইবার এই ক্লিনজিং রুটিন ফলো করে।এর মাধ্যমে ত্বকের প্রয়োজনীয় ক্লিনজিং এবং টোনিং দুটাই পর্যাপ্ত পরিমানে হয়।

৩. ময়েশ্চারাইজিং-

ত্বকে সিরাম, টোনার এবং শিট মাস্ক লাগানোর জন্যেও তারা সময় বের করে নেয়। হাতে নিয়ে আঙ্গুলের সাহায্যে প্রথমে ময়েশ্চারাইজার একটু গরম করে নিয়ে ম্যাসেজ টেকনিকে মুখে লাগিয়ে নেয়। প্রতি রাতে 424 টেকনিকে মুখ ক্লিনিং করে নির্দিস্ট কিছু অংশে অ্যান্টি এজিং সিরাম এবং নাইট ক্রিম ব্যবহার করে। আমাদের মতো শুধু মুখের যত্ন নয় বরং গলায়ও তারা ক্রিম ব্যবহার করে নিয়মিত। এর পাশাপাশি প্রতি সপ্তাহে ৩ বার মুখে স্ক্র্যাব ব্যবহার করে।

৪. ফেস স্ট্রেচিং এক্সারসাইজ-

সবসময় মুখের ম্যাসেজ টেকনিকে তারা নিচ থেকে উপর দিকে এবং ভেতর থেকে বাইরের দিকে ম্যাসেজ টেকনিক ফলো করে। এমনকি ত্বকের ক্লিনজিং এবং ময়েশ্চারইজিং এর সময়ও একই টেকনিক ব্যবহার করে। আপনিও চাইলে তাদের মতো আপনার হাতের তালুতে রিচ ক্রিম এর সাথে কিছু স্কিন এসেন্স নিয়ে মুখে লাগিয়ে নাকের সাইডে নিচ থেকে উপর দিকে এবং কান এর দিকে আপওয়ার্ড মোশনে ম্যাসেজ করতে পারেন। সবসময় হালকা প্রেশার দিয়ে ধীরে ধীরে ম্যাসেজ করবেন।

৫. মাস্ক-

শীট এবং পেপার মাস্ক কোরিয়ান স্কিন কেয়ারে অনেক জনপ্রিয়, তাদের কোন কোন সেলিব্রেটির বছরে ৬০০ শীট মাস্কও ব্যবহার করার রেকর্ড আছে, আমাদের দেশেও এখন শপিং সেন্টার গুলোতে শীট মাস্ক পাওয়া যাচ্ছে। ত্বকের যত্নে তারা দুধের সাদা অংশ এবং মধুর মাস্কও বেশ পছন্দ করে।

৬. সানস্ক্রীন-

কোরিয়ান নারীদের কারো কারো মধ্যে কম্পিউটার এর সামনেও সানস্ক্রীন ব্যবহার করার প্রবণতা আছে। দিনের বেলায় তাদের স্কিন কেয়ারে সানস্ক্রীন অপরিহার্য।

৭. লবন পানি-

ব্রনযুক্ত ত্বক পরিস্কারে কেউ কেউ লবন পানিও ব্যবহার করে থাকে।

৮. ফেশিয়াল মিস্ট-

সারাদিন ত্বকের প্রয়োজনীয় ময়েশ্চারাইজার যোগাতে ফেশিয়াল মিস্টও তারা ব্যবহার করে।

ত্বকের থেকে মেকআপ দূর করতে অয়েল এবং ফোমিং ফেশওয়াশ তাদের মধ্যে বেশ জনপ্রিয়। তাই বলা যায়, সচেতন ডায়েট চার্ট, পানি, ঘুম এবং এক্সারসাইজ স্বাস্থোজ্জ্বল ত্বকের বেসিক চাহিদা।

লেখাটি আপনার কেমন লাগলো, মতামত জানাতে লগ ইন করে কমেন্টস করুন।

 

ছবিঃ সংগৃহীত