পার্লারের মতো ম্যানিকিউর করুন ঘরে বসেই

পার্লারের মতো ম্যানিকিউর করুন ঘরে বসেই

ম্যানিকিউর করা সুন্দর সতেজ হাত, নখ সবাই ভালোবাসে, কিন্তু বাসায় সেই সুন্দর ম্যানিকিউর করা নখ কিভাবে পাবেন, যেতে তো হবে পার্লারে, সেখানে সময়ের প্রয়োজন আছে আর খরচ তো হবেই, কিন্তু পার্লারের মতো ম্যানিকিউর যদি আপনি বাসায় বসে করতে পারেন তাহলে কেমন হয়? দেখে নিন কিভাবে করবেন বাসায় বসে পার্লারের মতো ম্যানিকিউর-

যা যা লাগবে-

তোয়ালে

নেইল ব্রাশ

বোল/ পাত্র

কুসুম গরম পানি

শ্যাম্পু/ ফেস ওয়াশ

স্ক্র্যাব

কিউটিকল পুশার

কিউটিকল রিমুভার

নেইল কাটার

নেইল ফাইল

নেইল পলিশ রিমুভার (প্রয়োজনে)

নেইল পলিশ (আপনার পছন্দ অনুযায়ী কালার)

কিভাবে করবেন-

১. প্রথমে রিমুভার দিয়ে নখের নেইল পলিশ তুলে ফেলুন। নখ নেইল কাটার দিয়ে ছোট করে নিন বা শেপ করে নিন। তারপর নেইল ফাইল দিয়ে নখগুলো ফাইল করে নিন।

২. বোলে কুসুম গরম পানি নিয়ে এতে কিছুটা শ্যাম্পু বা ফেস ওয়াশ দিয়ে ফেনা তৈরি করে নিন। এখন এই পানিতে আপনার হাত কিছুটা সময় ভিজিয়ে রাখুন। তারপর স্ক্র্যাব দিয়ে হাতগুলো স্ক্র্যাব করে নিন (এক্ষেত্রে আপনি আপনার ফেস স্ক্র্যাবও ব্যবহার করতে পারেন)। ব্রাশ দিয়ে নখ ঘসে পরিস্কার করে নিন। এই ব্রাশ আর স্ক্র্যাব এর মাধ্যমে হাতের মরা কোষ চলে যাবে। তারপর হাত ধুয়ে শুকিয়ে নিন।

৩. কিউটিকল হলো সফট স্কিন যা আপনার নখের গোড়া ত্বকের যেখান থেকে শুরু হয় সেখানে থাকে, কিউটিকল রিমুভার নখে লাগান, কিছু সময় অপেক্ষা করুন। এবার কিউটিকল পুশার দিয়ে হালকা ভাবে কিউটিকলে পুশ করুন। তবে খুব বেশী দূর পুশ করবেন না আর কিউটিকল যেন ক্ষতিগ্রস্ত না হয় বা কেটে না যায় সেদিকে খেয়াল রাখুন।কিউটিকল পুশার দিয়ে আপনার কিউটিকল পরিস্কার করুন। এর মাধ্যমে নখের ময়লা আপনি তুলে ফেলতে সক্ষম হবেন।

এর পাশাপাশি নখের চারদিকে বাড়তি কোন কোনা বের হয়ে থাকলে সেগুলো ঠিক করে নিন।

৪. এবার একটি রিচ ক্রিমি ময়েশ্চারাইজার দিয়ে হাতগুলো ম্যাসেজ করুন। যদি রিচ ক্রিম না থাকে তাহলে আপনার পছন্দের তেল দিয়েও এটা করতে পারেন। তারপর হাত মুছে বাড়তি তেল বা ক্রিম মুছে নিন।

৫. যদি নেইল পলিশ লাগাতে চান, এখন তাহলে লাগিয়ে নিতে পারেন, অথবা ট্রান্সপারেন্ট নেইল পলিশ লাগান। চাইলে বাফার বা শাইনার দিয়ে ঘষে নিতে পারেন।

ফ্রেঞ্চ টিপস-

  • ফ্রেঞ্চ স্টাইল নেইল করতে হলে, প্রথমে নখে ট্রা্ন্সপারেন্ট বেস কোট লাগিয়ে শুকানোর জন্য কিছুটা সময় দিন।
  • সাদা নেইল পলিশ নখের আগার দিকটায় লাগান। শুকানোর জন্যে অপেক্ষা করুন।
  • এখন সাদা নেইল পলিশ আরেক কোট নখের আগায় লাগান, এতে সাদা অংশটি বেশী চোখের পড়বে এবং আকর্ষনীয় লাগবে। শুকানোর জন্যে অপেক্ষা করুন।
  • এবার ক্লিয়ার নেইল পলিশ সিঙ্গেল কোট নখে লাগান। চেষ্টা করবেন কোট লাগানোর সময় সেটা যেন স্মুথ হয়।

সর্বশেষ এখন কি অবাক হচ্ছেন এগুলো কার হাত! আপনারই হাত, ফ্রেঞ্চ নেইল কোট আপনার সতেজ, পরিস্কার হাতগুলোকে আরো সুন্দর করে তুলেছে। কত সহজেই বাসায় বসে করা যায় ম্যানিকিউর!!

 

ছবিঃ সংগৃহীত