লাইফ সহজ করার কিছু বিউটি ট্রিকস

লাইফ সহজ করার কিছু বিউটি ট্রিকস

হাজারো ব্যস্ততায়, ভিন্ন পন্যের ভিন্ন ব্যবহারের কিছু বিউট্রি টিকস যদি আপনার জীবন কে আনো সহজ করে তোলে, তবে আপনি কেন সেই ট্রিকস ফলো করবেন না ? আমি কিছু বিউটি ট্রিকস ফলো করি সবকিছুকে সহজভাবে ঠিক রাখার জন্যে। আমার তো বেশ কাজে দেয়, আপনারও কাজে লাগতে পারে।

দেখুন এগুলো আপনারও কোন কাজে দেয় কিনাঃ

ব্রন ঢেকে ফেলুন-

কনসিলার ব্যবহার করলেও ব্রনের শুকনো অংশটুকু কেন যেন সহজে ঢাকতে চায় না, আপনি এই সমস্যার সমাধান করতে পারেন আইশ্যাডো প্রাইমার দিয়ে। আইশ্যাডো প্রাইমার দিয়ে ব্রনের ওই অংশগুলোতে লাগিয়ে নিন তারপর কনসিলার লাগান। তাহলে সহজেই ঢেকে ফেলতে পারবেন।

আইশ্যাডোর ব্রাশ-

আমরা পাউডার আইশ্যাডো লাগানোর সময় এক শেড লাগানোর পর অন্য শেডের লাগানোর জন্য ভিন্ন ভিন্ন ব্রাশ ব্যবহার করি যেন এক শেড অন্য শেড এর সাথে না মিশে যায়। কিন্তু ভিন্ন ভিন্ন ব্রাশ ব্যবহার করা বেশ ঝামেলাও। এক্ষেত্রে আপনি আপনার ডোনাট বান ব্যবহার করুন। এক শেড লাগানো শেষ হলে ব্রাশটি ডোনাট বানে কয়েকবার ব্রাশ করে নিন, শেডগুলো ঝরে যাবে আপনি অন্য কোন শেড ব্যবহার করতে পারবেন।

স্কিন সমস্যায় বিকল্প ফাউন্ডেশন–

যদি লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করলে আপনার স্কিন এ ঠিকমতো না বসে অথবা আপনার স্কিন সমস্যা দেখা দেয়, আপনি তাহলে পাউডার মিনারেল ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। লিকুইড ফাউন্ডেশনের চেয়ে এটা ব্যবহার করাও সহজ। এক্ষেত্রে আপনি বেয়ার মিনারেল পাউডার ফাউন্ডেশন ব্যবহার  করে দেখতে পারেন।

হাই কভারেজ ফাউন্ডেশন নিখুঁত করুন-

আপনার ফাউন্ডেশন ব্রাশে কিছুটা মিডিয়াম যেমন মেকআপ সেটিং স্প্রে লাগিয়ে নিয়ে, তার সাথে লিকুইড ফাউন্ডেশন নিয়ে আপনার হাতের পেছন দিকটায় লাগিয়ে মিক্স করে নিন, তারপর মুখে ফাউন্ডেশন এপ্লাই করুন, এই ট্রিকটি দীর্ঘসময় আপনার হাই কভারেজ ফাউন্ডেশন কে নিখুঁত ভাবে সেট রাখবে।

ববি পিন ঠিকমতো লাগাচ্ছেন তো-

আমরা সাধারনত ববি পিন চুলে লাগানোর সময় পিনের ঢেউ খেলানো অংশটুকু উপরের দিকে রাখি, আর সমান অংশটুকু নিচে দিকে রাখি, একটা সময় এই পিন যথাস্থানে ঠিকমতো আটকে থাকে না। তাই ববি পিনের ঢেউ খেলানো অংশটুকু নিচের দিকে রেখে সমান অংশটুকু উপরের দিকে রেখে পিন লাগান, দেখবেন পিন একদম নড়বে না।

ব্লাশ কে ন্যাচারাল করে তুলুন-

মুখে ব্লাশ লাগানোর পর, আপনার ফাউন্ডেশন ব্রাশটি দিয়ে ব্লাশটি হালকা ব্লেন্ড করে নিন। এভাবে ব্লাশের হার্ড লাইন ঢেকে যাবে আর ব্লাশ কেও অনেক ন্যাচারাল লাগবে।

হালকা লিপস্টিক ফেলে দিবেন না-

আপনার যে লিপস্টিক কেনার পর মনে হয় আপনার জন্যে খুব বেশী গাঢ় হয়ে গেছে অথবা খুব বেশী হালকা শেড হয়ে গেছে, সেগুলো ফেলে দিবেন না। হালকা লিপস্টিক ঠোঁটের মাঝখানে লাগিয়ে নিন আর চারপাশে যে শেড আপনাকে ম্যাচ করে লাগিয়ে নিন, আর গাঢ় শেডের ক্ষেত্রে অন্য কোন হালকা শেডের সাথে মিশিয়ে দেখুন, আপনি নতুন একটি লিপ কালার পেয়ে যাবেন।

আইশ্যাডো প্রাইমার না থাকলে কি সমস্যা-

কনসিলার লাগিয়ে নিন চোখের পাতায়, আর যদি আপনার চোখের পাতা অয়েলি হয় তাহলে কনসিলার সেটিং পাউডার এর সাথে মিশিয়ে লাগান। এক্ষেত্রে আপনি বাড়তি আরেকটা সুবিধা পেতে পারেন, যাদের চোখের অনেক বেশী ভেইন দেখা যায় সেগুলোও ঢেকে ফেলতে পারবেন এর সাহায্যে।

ভ্রু সেট করুন-

মাশকারা ব্রাশে হেয়ার স্প্রে করে নিন, সেটা দিয়ে আপনার ভ্রু আচড়ে নিন, সারাদিন ভ্রু সেট থাকবে।

ববি পিন এর আরেকটি টিপস-

দুটি ববি পিন X স্টাইলে লাগান অর্থাৎ একটির উপর আরেকটি আড়াআড়ি ভাবে লাগান, এগুলো আর নড়বে না।

 

ছবি-সংগৃহীত