কিছু আইশ্যাডো টিপস এন্ড ট্রিকস

কিছু আইশ্যাডো টিপস এন্ড ট্রিকস

সব মেয়েদের নিজে নিজে মেকআপ করা দক্ষতা সমান নয়, তবে আপনি মেকআপে দক্ষ বা অদক্ষ যাই হোন না কেন, কিছু আইশ্যাডো ট্রিকস দেখে নিতে পারেন। আপনার কাজে লাগতে পারে।

 

১. প্রাইমার মাষ্ট-

আপনার মেকআপের কাজ অনেকটাই সফল হয়ে যায় যদি আপনি প্রাইমার ব্যবহার করেন। প্রাইমার আইশ্যাডো স্মাজ হয়ে যাওয়া বা ফেড হওয়া থেকে রক্ষা করে। তাছাড়া আইশ্যাডোর জন্য খুব স্মুথ বেজ তৈরিতেও সাহায্য করে। আর যদি প্রাইমার না থাকে তবে আইশ্যাডো লাগানোর আগে কনসিলার ব্যবহার করতে পারেন।

 

২. হোয়াইট আইশ্যাডো-

আপনার কোন আইশ্যাডোর পিগমেন্টেশন কি কম? তাহলে আগে সাদা আইশ্যাডো লাগান তারপর আপনার মেইন আইশ্যাডো লাগান, ভালো পিগমেন্টেড কালার পাবেন।

 

৩. চোখ অনুযায়ী কালার বেছে নিন-

 

কোন মডেল বা অভিনেত্রীকে ভিন্নধর্মী আইশ্যাডো কালার ব্যবহার করতে দেখলেন, আপনি তা লাগাবেন ভাবলেন। এই ভাবনাটা সঠিক নয়, কারন সব কালার সবাইকে মানায় না। চোখের রং এবং স্কিন কালারের উপর নির্ভর করে কোন ধরনের কালার আপনাকে মানাবে। তাই আপনার ত্বকের রং এবং চোখের রং বিবেচনায় রেখে আইশ্যাডোর কালার বেছে নিন।

 

৪. ব্রাশ ব্যবহার করুন-

 

নরমাল আইশ্যাডো প্যালেটের সাথে ফোমের তুলি বা ব্রাশ থাকে সেগুলোর পরিবর্তে আইশ্যাডো ব্রাশ ব্যবহার করুন। এই ব্রাশের সাহায্যে আপনি ভালোভাবে আইশ্যাডো ব্লেন্ড করতে পারবেন।

 

৫. সঠিক স্থান গুলো হাইলাইট করুন-

 

আপনার চোখের মেকআপের সময় কোন কোন স্থানগুলো হাইলাইট করতে হবে সেটা মনে রাখুন, ব্রো বোনের উপর, চোখের কর্নার, সঠিক লাইট কোন আইশ্যাডো দিয়ে হাইলাইট করুন। এতে আপনার চোখ অনেক ব্রাইট লাগবে।

 

৬. সতর্কতার সাথে শিমার ব্যবহার করুন-

 

শিমারি আইশ্যাডো আপনার ক্রিজকে হাইলাইট করার সাথে সাথে রিংকেল এবং ফাইন লাইনও দৃশ্যমান করে তুলতে পারে। ক্রিমি মেটালিক শেড এক্ষেত্রে ভালো অপশন হতে পারে, এটি আপনার আই এরিয়ার দাগ হাইলাইট করবে না। তাছাড়া শিমার পরিমিত পরিমানে ব্যবহার করুন।

 

৭. শ্যাডো লাইনার হিসেবে ব্যবহার-

আপনি যদি চোখকে সফট লুক দিতে চান, তাহলে আইশ্যাডোকে লাইনারের মতো ব্যবহার করতে পারেন। আপনার শ্যাডো ব্রাশের আগা হালকা ভিজিয়ে নিন, তারপর প্রয়োজন মতো আইশ্যাডো ব্রাশ দিয়ে এপ্লাই করুন। এর আগে প্রাইমার ব্যবহার করে নিবেন যেন শ্যাডোর আইলাইনার ঠিকমতো সেট হয়ে থাকে এবং ছড়িয়ে না যায়।

 

৮. অব্যবহৃত শ্যাডো পুনরায় ব্যবহার করুন-

অব্যবহৃত আইশ্যাডো যদি থাকে, সেটা দিয়ে নেইল কালার তৈরি করে ফেলুন। ক্লিয়ার নেইল পলিশ নিয়ে তারমধ্যে অবহৃত আইশ্যাডো দিয়ে মিক্স করে নিন ভালোভাবে। আপনান নিজস্ব নেইল পলিশ তৈরি হয়ে গেল, আবার আইশ্যাডোটি ও কাজে লাগলো।

 

৯. ব্রোতে ব্যবহার-

 

আপনি ব্রোতেও আইশ্যাডো ব্যবহার করতে পারেন।আপনার ব্রোর সাথে মিলে এমন শ্যাডো বেছে নিন। একটি ব্রাশ ভিজিয়ে, প্রয়োজনীয় আইশ্যাডো নিয়ে সেটা দিয়ে ব্রো একে নিন। খুব বেশী শ্যাডো যেন আবার ব্যবহার করবেন না।

 

 

 

 

 

ছবিঃ সংগৃহীত