বিগেনারদের জন্য ৮টি আই মেকআপ টিপস !

বিগেনারদের জন্য ৮টি আই মেকআপ টিপস !

নতুন নতুন যারা মেকআপে আগ্রহী হচ্ছেন তাদের জন্য আই মেকআপ টিপস।

 

১. কিভাবে আইব্রো ডিফাইন করবেন এবং উঁচু করবেন-

কনসিলার ব্রাশে কনসিলার লাগিয়ে আইব্রোর উপরের অংশে আইব্রো শেপ অনুযায়ী লাগান। এ সময় আয়নার সামনে দাড়িয়ে যতটা সম্ভব রিল্যাক্স থাকুন। চেষ্টা করবেন আইব্রো এর ন্যাচারাল শেপ যেন নষ্ট না হয়। এক্ই ভাবে ভ্রুয়ের নিচের অংশে লাগান এবং ভালো মতো ব্লেন্ড করে নিন। কিছুটা লুজ পাউডার দিয়ে কনসিলার সেট করে নিন। এভাবে আপনার চোখ আরো খোলা দেখাবে এবং ভ্রু উচুঁ মনে হবে।

 

২. চোখ কিভাবে বড় দেখাবেন-

একটি সাদা অথবা ন্যুড আই পেন্সিল নিন। আপনার চোখের ওয়াটার লাইনে লাগান। লাগানোর পর দেখবেন চোখ বড় এবং দীর্ঘ মনে হচ্ছে।

 

৩. টেপ লাগিয়ে আইলাইনার/ আইশ্যাডো লাগান-

আজকাল বিউটি শপগুলোতে আই শ্যাডো লাগানোর জন্য শেপ তৈরি করতে টেপ পাওয়া যায়। সেই টেপ কিনে নিতে পারেন অথবা নরমাল স্কচ টেপ থেকে কেটে নিয়ে হাতের উল্টো পিঠে একবার লাগিয়ে সেটা চোখের পাশে লাগিয়ে নিতে পারেন। এতে আঠালো অংশটি ত্বকের জন্য সমস্যা করবে না। টেপটি চোখের কোনে নিচের অংশ থেকে আড়াআড়ি ভ্রু পর্যন্ত লাগান। এবার উইঙ্গড লাইনার এবং আইশ্যাডো যা ইচ্ছা লাগিয়ে ব্লেন্ড করে নিন। আইশ্যাডো এপ্লাই শেষ হলে টেপটি তুলে ফেলুন। এটি আপনার আইশ্যাডোতে চমৎকার একটি ভি শেপ তৈরি করবে এবং লাইনারের শার্প অংশ তৈরি করবে।

 

৪. চোখ কিভাবে বড়, খোলা এবং সতেজ দেখাবেন-

ব্রাইট শিমারি আইশ্যাডো এবং চিকন একটি ব্রাশ নিন। আইশ্যাডো ব্রাশে নিয়ে চোখের ভেতরের কোনার দিকে লাগান, ব্রো বোনে লাগান, চোখের পাতার মাঝখানে লাগান। দেখবেন আগে থেকে চোখ কতটা উজ্জ্বল, খোলা আর বড় মনে হচ্ছে।

 

৫. উইঙ্গড আইলাইনার কিভাবে ঠিক করবেন-

আইলাইনার উইং শেপ মতো হয়নি? একটি ফ্লাট কনসিলার ব্রাশে কনসিলার নিয়ে, আইলাইনারের যে অংশটুকু মুছে ফেলতে চান, সেখানে লাগিয়ে ব্লেন্ড করে নিন। তারপর কিছুটা ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে কনসিলার সেট করে নিন।

 

৬. পাপড়িতে কিভাবে ঝামেলা ছাড়া মাশকারা লাগাবেন-

উপরের পাপড়িতে মাশকারা লাগানো সময়, পাপড়ির পেছনে একটি আঙ্গুল দিয়ে তারপর মাশকারা লাগান। তাহলে আপনার আঙুলে বাড়তি অংশ লেগে থাকবে কিন্তু স্কিনে লাগবে না। নিচের পাপড়িতে লাগাতে চাইলে একটি বিজনেস কার্ড নিয়ে পাপড়ির নিচে ধরুন, এবার মাশকারা লাগান।

 

৭. আইলাইনার ঠিক করবেন কিভাবে-

আইলাইনার লাগানোর পর দেখলেন কোন অংশে মোটা আবার কোন অংশে চিকন হয়েছে, আবার ঠিক করার মতো পর্যাপ্ত সময়ও হাতে নেই, মেটালিক ডার্ক শেডের কোন আইশ্যাডো নিন আরো ছোট স্মাজ ব্রাশ নিন। ব্রাশে আইশ্যাডো লাগিয়ে চোখের বাইরের দিকের কোনা থেকে আইলাইনার স্মাজ করে নিন। দেখবেন সফট স্মোকি লুক পেয়ে গেছেন।

 

৮. আইশ্যাডো কালার ভালো মতো পেতে-

একটি সাদা লাইনার দিয়ে চোখের পাতায় লাগিয়ে ব্লেন্ড করে নিন, তার উপর আইশ্যাডো লাগান। এতে প্রাইমার ছাড়াই শ্যাডোর চমৎকার কালার পাবেন এবং চোখ ব্রাইট মনে হবে।

 

 

 

 

 

 

ছবিঃ সংগৃহীত