পারফিউম লাগানোর ৬টি টিপস

পারফিউম লাগানোর ৬টি টিপস

পারফিউম লাগাতে কে না পছন্দ করে, তবে সঠিক পারফিউম বেছে না নিলে অথবা লাগানোর সময় সচেতনতার অভাবে পারফিউমের সুগন্ধি বেশীক্ষন থাকে না আবার অনেকক্ষেত্রে আপনার পারফিউম অন্যের জন্যেও অস্বস্তিকর হয়ে যায়, পারফিউম এর এই টিপসগুলো দেখে নিতে পারেন।

 

১. সাধারনত Floral/ Sweet, Citrus/Fruity/Fresh, Oriental/Spicy, Woody/Chypre এবং এই চারভাগে সুগন্ধ ভাগ করা হয়। এগুলোর মধ্যেও আরও অনেক সাবগ্রুপ রয়েছে। চেষ্টা করবেন একের অধিক পারফিউমের মধ্যে বিভিন্নতা রাখতে,  তাহলে আপনি বিভিন্ন সময়ে আপনার ভালো লাগার ভিন্নতার উপর একেকটা ব্যবহার করতে পারবেন। আমাদের গ্রীষ্মপ্রধান দেশে গরমটা বেশী সময় থাকে তাই হালকা সুগন্ধিগুলো দিনের সময়ে ব্যবহার করা উচিত, সেক্ষেত্রে আপনি ফ্লোরাল গ্রুপের সুগন্ধ বেছে নিতে পারেন। আর রাতে কোন অনুষ্ঠানে একটু ভারী সুগন্ধই আপনাকে বেছে নিতে হবে, চেষ্টা করবেন সেটা যেন খুব বেশী কড়া না হয়, তাহলে আপনার আশেপাশের মানুষের কাছে সেটা উপভোগ করার বদলে বিরক্তির উদ্রেক করতে পারে।

২. তৈলাক্ত ত্বকের চেয়ে শুস্ক ত্বকে পারফিউম কম সময় থাকে তাই শুস্ক ত্বকের অধিকারীরা Eau de cologne  ব্যবহার না করে  Eau de Perfume অথবা  Perfume ব্যবহার করলে ভালো হয়, সেক্ষেত্রে সুগন্ধি বেশীক্ষন কার্যকর থাকবে।

৩. একের অধিক পারফিউম একসাথে ত্বকে মাখবেন না।

৪. আপনার পারফিউমের থেকে বেশী কড়া ডিওডোরেন্ট, বডি লোশন অথবা পাউডার ব্যবহার করবেন না, তাহলে এগুলোর কড়া সুগন্ধ আপনার পারফিউমের সুগন্ধ কে ছাপিয়ে যাবে এবং পারফিউমের সুগন্ধ বেশীক্ষন কার্যকর থাকবে না।

৫. আপনার পালস পয়েন্টগুলোতে পারফিউম মাখুন। গলার মাঝখানে, কানের পেছনে, কব্জীর ভিতরের দিকে এবং আপনার হাটুর ভেতরের দিকে।

৬. আপনার পালসপয়েন্ট গুলোতে পারফিউম লাগানোর আগে অল্প পেট্রোলিয়াম জেলী লাগিয়ে নিন অথবা গোসল করার পর সাথে সাথে পারফিউম লাগিয়ে নিতে পারেন তাহলে আপনার ভেজা ত্বক খুব সহজে পারফিউম শুষে নিবে এবং এটা বেশীক্ষন কার্যকর থাকবে।