বিয়ের দিন বউয়ের ব্যাগে যে ১১টি আইটেম অবশ্যই রাখা উচিত

বিয়ের দিন বউয়ের ব্যাগে যে ১১টি আইটেম অবশ্যই রাখা উচিত

বিয়ের দিন বউদের কে অনেকটা সময় ব্যস্ত থাকতে হয় আনু্ষ্ঠানিকতা নিয়ে, এ সময় বউয়ের ব্যাগে কিছু প্রয়োজনীয় জিনিসপত্র রাখা উচিত যেন যে কোন পরিস্থিতিতে নিজেকে গুছিয়ে নিতে পারেন। অনেকেই বিয়ের দিনে বুঝে উঠতে পারেন না, কি কি জিনিস নিজের ব্যাগের রাখা উচিত। যারা সামনে বিয়ে করতে যাচ্ছেন তারা কষ্ট করে একটু নিচের তালিকায় চোখ বুলিয়ে নিন, সহজেই জানতে পারবেন আপনার ব্যাগে কি কি রাখবেন।

১. লিপষ্টিক-

অবশ্যই আপনার ব্যাগে লিপষ্টিক রাখবেন। খাবার এবং পানি/ড্রিংকস খাওয়ার পর আপনার লিপষ্টিক কিছুটা ফেড হয়ে যেতে পারে, যার কারনে পরের ছবিগুলো ভালো আসবে না। তাই বিয়ের দিন যে কালার এর লিপষ্টিক ঠোটে লাগাচ্ছেন সেই শেডের লিপস্টিক আপনার ব্যাগে আপনার সঙ্গেই রাখুন।

 

২. লিপ বাম-

শীতকালে বিয়ে হলে, অথবা যদি আপনার স্কিন শুস্ক হয়ে তাহলে সারা বছরের যে কোন সময়ই বিয়ে হোকনা কেন আপনার ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে বাচাতে, এবং ঠোঁট কে সফট এবং সুন্দর রাখতে আপনার ব্যাগে লিপ বাম রাখুন।

 

৩. স্যানিটারী প্যাড-

পিরিয়ড যদিও একটি নির্দিষ্ট সময় মেনে চলে, তবে বিয়ের কারনে বাড়তি যে মানসিক চাপ থাকে তার থেকেও হঠাৎ করে অনেকের অনাকাঙ্খিত ব্লিডিং শুরু হতে পারে, তাই স্যানিটারী ন্যাপকিন আপনার সাথে থাকলে আপনি নিজেকে অস্বস্তিকর মুহুর্তের হাত থেকে বাচাঁতে পারবেন।

 

৪. অ্যাসপিরিন-

কখনো কখনো মানসিক চাপ এত বেশী অনুভূত হয়, সারাক্ষন ক্যামেরার জন্য পোজ দেয়া, মুখে হাসি ধরে রাখা, নিজেকে সামলে নেয়া এবং অনেক দীর্ঘ সময় জুড়ে অনেক মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা, যার কারনে আপনার মাথা ব্যথা হতে পারে, তাই অ্যাসপিরিন সাথে রাখুন। এমন কোন সমস্যা হলে খেয়ে নিতে পারবেন।

 

৫. ব্যান্ড এইড-

বউ বিয়ের দিন নতুন যে জুতা পরেন সেটা আগে ট্রায়াল দেয়ার সুযোগ পান না, কারন সবাই চায় তার বিয়ের দিনই এই জুতাটা পরবেন। তাই নতুন জুতা দীর্ঘ সময় পরার কারনে যদি কোন ক্ষত সৃষ্টি হয় তাহলে ব্যান্ড এইডটি লাগিয়ে নিয়ে, কষ্টের হাত থেকে নিজেকে বাচাঁতে পারবেন।

 

৬. অ্যান্টিসেপটিক ক্রিম-

বিয়ের দিন গলায়, কানে, হাতে ভারী জুয়েলারী সব বউরাই পরে থাকেন। তাই একটি এন্টিসেপটিক ক্রিম সাথে রাখুন যদি কোনরকম ব্যথা পান বা এলার্জী সমস্যায় ভুগেন তখন যেন লাগিয়ে নিতে পারেন কারন ক্যামেরার চোখে ধরা পরে এমন জায়গায় নিশ্চয়ই আপনি ব্যান্ড এইড লাগাতে চাইবেন না।

 

৭. সেফটি পিন-

সেফটি পিন বিয়ের দিন খুব জরুরী একটি বস্তু। কোথাও শাড়ী ছুটে গেল বা ওড়না সেটিংস নষ্ট হয়ে গেলে সেটা সেট করে নিতে পারবেন অনায়াসেই।

 

৮. ওয়েট টিস্যু-

হুট করে কাজল লেপ্টে গেল বা মেকআপ কোথাও নষ্ট হয়ে গেল যেন ঠিক করে নিতে পারেন।

 

৯. পারফিউম-

আপনার বিয়ের দিন, আপনি সবার মধ্যমণি আজ, আপনার নিজেকে সুরভিত রাখুন, তাই ছোট সাইজের একটি পারফিউম স্প্রে ব্যাগে রেখে দিন।সময় সুযোগ পেলে একটু স্প্রে করে নিতে পারবেন।

 

১০. ড্রাই টিস্যু-

কান্নাকাটি সব মেয়েরাই বিয়ের দিন করে, কিন্তু মেকআপ তো নষ্ট করা যাবে না, তাহলে বরের বাড়ী যেয়ে ভালো ছবি কিভাবে পাবেন। তাই ড্রাই টিস্যু রাখুন, কান্না হোক কিন্তু মেকআপ নষ্ট হবার আগেই চোখের জল টিস্যু দিয়ে শুকিয়ে ফেলবেন।

 

১১. জরুরী ফোন নম্বর-

বাড়ীর সবাই ব্যস্ত থাকে বর আর বরের বাড়ীর মানুষজন কে স্বাগত জানাতে এবং আতিথেয়তা করতে। ক্যাটারার বা ফটোগ্রাফার অথবা আপনার যদি কাউকে প্রয়োজন পরে যেন ফোনে ডাকতে পারেন সেই জন্য প্রয়োজনীয় নম্বর সাথে রাখুন।

 

 

 

ছবিঃ সংগৃহীত