মেকআপ প্রোডাক্ট এর ৭টি বিকল্প ব্যবহার কিভাবে করবেন?

মেকআপ প্রোডাক্ট এর ৭টি বিকল্প ব্যবহার কিভাবে করবেন?

আমরা কেনাকাটা করে কখনো এসে দেখি যে রঙের চেয়েছিলাম সে রঙের প্রোডাক্ট কিনতে পারিনি এখন জানি না এটা দিয়ে কি করবো, অথবা কিছু জিনিস কাজে লাগছে না আবার ফেলতেও মায়া লাগছে। নিচে এমন কিছু টিপস এবং ট্রিকস থাকলো হয়তো আপনার কাজে লাগতে পারে:

১. আইশ্যাডো বেস এর জন্য বিকল্প:

অয়েলি আইলিড এর আইশ্যাডো ঠিক রাখার জন্যে আইশ্যাডো বেস নিয়ে টেনশনের কারন নেই, যে কোন বেবি পাউডার অল্প পরিমান নিয়ে আইলিডে বেস হিসেবে লাগিয়ে নিন তারপর আইশ্যাডো অথবা আইলাইনার লাগান, আপনার আই মেকআপ সহজেই ৫/৬ ঘন্টা ঠিক থাকবে এবং ফেড হবে না।

২. আইব্রো ব্রাশ:

আপনার শুকিয়ে যাওয়া মাশকারা টিউবটি পুরোটা ফেলে না দিয়ে, মাশকারার ব্রাশটি কুসুম গরম পানি এবং সাবান দিয়ে ধুয়ে শুকিয়ে নিন, এখন এটি আপনার আইব্রো ব্রাশ হিসেবে ব্যবহার করতে পারবেন। আইব্রো ব্রাশ আর কেনার প্রয়োজন আছে কি?

৩. অব্যবহৃত টোনার-

আপনার টোনার এর তারিখ এক্সপায়ার হয়ে গেছে  কিন্তু এর বোতলের অর্ধেকটাই এখনও রয়ে গেছে, আপনার মেকআপ মিরর বা গ্লাস পরিস্কার করার কাজে এটি ব্যবহার করুন, এতে করে শুধু আয়নাই পরিস্কার হবে না, চমৎকার ঘ্রানও ছড়াবে।

৪. বাতিল হয়ে যাওয়া কাজল-

কোন অনুষ্ঠানের যাওয়ার জন্যে তৈরি হয়েছেন, কিন্তু কিছু চুলের সাদা অংশগুলো দৃষ্টিকটু লাগছে, লিপস্টিক এর মতো কোন কাজল যদি ডেট এক্সপায়ার হয়ে থাকে, আপনি অনায়াসে এই চুলের সাদা অংশগুলো ঢেকে দেয়ার জন্য এই কাজল ক্ষনস্থায়ী সময়ের জন্য ব্যবহার করতে পারেন।

৫. আইলাইনার ব্রাশ-

আপনার শেষ হয়ে যাওয়া লিকুইড আইলাইনার এর ব্রাশটি ফেলে না দিয়ে পরিস্কার করে সংরক্ষন করুন, এর চিকন আগা দিয়ে নেইল আর্ট এর কাজে ব্যবহার করতে পারবেন।

৬. ক্রিম/মেকআপ কন্টেনার :

ক্রিম অথবা কোন মেকআপ প্রোডাক্ট এর ছোট কন্টেনার গুলো ফেলে না দিয়ে সংরক্ষন করুন।ভ্রমন করার সময় এর মধ্যে আপনার প্রয়োজনীয় স্নো বা অন্য কিছু নিতে পারবেন, আর সহজেই বড় স্নো/ক্রিম এর বোতল এর ভার থেকে রেহাই পাবেন।

৭. ফাউন্ডেশন টিপস:

ফাউন্ডেশন কিনেছেন কিন্তু বাসায় এসে মনে হচ্ছে আপনার স্কিন এর তুলনায় এটা খুব বেশী লাইট অথবা ডার্ক ? রেখে দিন, যখন কোন অনুষ্ঠানে যাচ্ছেন আপনার হাত-পায়ের উন্মুক্ত স্থানগুলোতে ব্যবহার করে দাগহীন ত্বক পাবেন।