আপনার পছন্দের জুতা দেখে ব্যক্তিত্ব জানা যায়

আপনার পছন্দের জুতা দেখে ব্যক্তিত্ব জানা যায়

বলা হয়ে থাকে, কারো জুতায় পা গলিয়ে কয়েক মাইল হেটে আসুন, তাহলেই সে মানুষটিকে জানতে পারবেন। প্রথম দেখাতেই একজন মানুষের জুতা দেখে তার সম্পর্কে ধারনা করা সম্ভব, কিন্তু সেটা যে  এত বেশী সম্ভব তা আগে বোঝা যায়নি।  গবেষণায় জানা গেছে, ফ্যাশন এক্সপার্টরা  একজন মানুষের জুতার পছন্দের ধরন দেখেই সে মানুষের পার্সোনালিটি সম্পর্কে ৯০ ভাগ ধারনা করতে পারেন।

তাহলে আপনার পছন্দের জুতা আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কি বলে জেনে নিন-

হাই হিল বুট-

এই নারীরা কঠিন সময়ে নেতৃত্ব দিতে পছন্দ করে। তারা দ্রুত পদক্ষেপে, ভালো সিদ্ধান্ত নিতে পারে। তারা অত্যন্ত আত্নবিশ্বাসী এবং সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করে।

 

স্নিকারস-

তারা ছোট বড় সবার সাথে মিশে যেতে পারে। তাদের ব্যক্তিত্ব বেশ বৈচিত্রপূর্ন। তারা ধারনা এবং আইডিয়ার ক্ষেত্রে নতুন কিছু অন্বেষন করতে পছন্দ করে। উদ্যমী, বয়স তাদের কে দমাতে পারে না। জীবনকে তারা সহজে দৃষ্টিভঙ্গী  দিয়ে দেখতে পছন্দ করে।

 

ক্লগস-

বর্হিমুখী, অমায়িক এবং সম্পর্কের ক্ষেত্রে বেশ যত্নবান হয় তারা। তারা প্রকৃতি পছন্দ করে এবং বাহিরে থাকার সময়টা বেশী উপভোগ করে। তারা রান্না করতে পছন্দ করে, রান্নাঘরে কাজ করতে পছন্দ করে এবং মানুষের সেবা করতে বেশ উদ্যমী।

 

ফ্ল্যাট-

এই নারীরা পর্দার আড়াল থেকে নেতৃত্ব দিতে পছন্দ করে। তারা খুব বেশী পরিচিতি বা মনোযোগের কেন্দ্রবিন্দুতে থাকতে চায় না। তারা বেশ উদার এবং অন্যের স্বীকৃতির প্রয়োজন অনুভব করেন না। তারা বেশ ভালো এমপ্লয়ী এবং হেল্পফুল বন্ধু হতে পারে।

স্টিলিটো-

যারা ডিজাইনার স্টিলিটো পরে, তারা কঠিন পরিশ্রম করতে পারে এবং তাদের কাজে দৃঢ়তা আছে। তাদের কে আপাতদৃষ্টিতে বস্তুবাদী মনে হলেও, তাদের রুচি ভালো এবং সৌন্দর্য কে তারা উপভোগ করে এবং সেটার সাথেই থাকতে চায়। তারা তাদের লুক এবং সৌন্দর্য বজায় রাখার ক্ষেত্রে ক্রমাগত প্রচেষ্টা অব্যাহত রাখে।

 

রানিং সু-

রানিং সু পছন্দকারী নারীরা বেশ আত্নবিশ্বাসী, নিজের লক্ষ্যের প্রতি অবিচল এবং বেশ গোছানো। সে একই সময়ে একই সাথে মাল্টি টাস্ক বা অনেক ধরনের কাজ করতে পারে। তারা ফিটনেসের প্রতি সচেতন এবং স্বাস্থ্যসম্মত লাইফস্টাইল অনুসরণ করে।

 

ওয়েগস সু-

এই নারীরা আত্নবিশ্বাসী এবং দৃঢ় ব্যক্তিত্বের অধিকারী। তারা উৎফুল্ল থাকতে পছন্দ করে। যে কোন স্থানে যাওয়ার ক্ষেত্রে অন্যকে সাথে নিয়ে তা উপভোগ করে আগ্রহী।

 

পাম্প সু-

তারা নেতৃত্ব দিতে বেশ পছন্দ করে। প্রতিযোগীতায় জীবন কাটাতে পছন্দ করেন, তারা আশা করেন সবাই তার সাথে সমান গতিতে চলতে পারবেন। কেউ সে গতিময়তার সাথে তাল মিলাতে না পারলে, তিনি তার সাথে চলতে আগ্রহী নন। অন্য সব জুতার মধ্যে, এই জুতাকে ফ্যাশন বিশেষজ্ঞরা সবচেয়ে ম্যাচুউরড বলে থাকেন এবং তাদের মতে যে নারীরা দক্ষ, পাওয়ার ফুল এবং নেতৃ্ত্ব দিতে আগ্রহী তারাই এ জুতা পছন্দ করে।

 

লোফার-

এই নারীরা ধৈর্য্যশীল এবং দৃঢ়চিত্তের হয়ে থাকেন। তারা যে কোন কাজকে সর্বোচ্চ মান বজায় রেখে করতে আগ্রহী। তারা বেশ দায়িত্বশীল এবং বন্ধু হিসেবে ভালো এবং বিশ্বস্ত হয়ে থাকেন।  

 

 

 

 

 

 

 

 

ছবিঃ সংগৃহীত