বিয়ের কনের জন্যে শেহনাজ হুসেইনের ৮টি টিপস

বিয়ের কনের জন্যে শেহনাজ হুসেইনের ৮টি টিপস

বিয়ের কনে হিসেবে, আপনার চাওয়া থাকে আপনার বিয়ের দিন যেন আপনাকে সবচেয়ে বেশী সুন্দর লাগে। তার জন্যে বিশেষজ্ঞ শেহনাজ হুসেইনের এই পরামর্শগুলো আপনার এই চাওয়াকে আরো সহজ করে দিতে পারে।

 

১. চোখের চারপাশের স্কিনের যত্ন নিন-

চোখ হলো আত্নার জানালা। চোখ কে সুন্দর করে উপস্থাপন করতে পারলে, আপনাকে সুন্দর দেখানোর সবচেয়ে বড় কাজটি অর্ধেক সম্পন্ন করতে পারবেন। চোখের চারপাশে রিংকেল থাকলে চেহারায় বয়স্ক ভাব চলে আসে। তাই বিয়ের কিছুদিন আগে থেকেই চোখের চারপাশের ত্বকের যত্ন নিন। আমন্ড অয়েল তুলায় ভিজিয়ে চোখের নিচে লাগান, তারপর একটি ডিরেকশনে ম্যাসাজ করুন। এভাবে সারারাত রেখে দিন, সকালে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন। চাইলে আই ক্রিম দিয়েও চোখের ত্বকের যত্ন নিতে পারেন।

 

২. গ্লোয়িং ত্বকের জন্য গোলাপ জল-

সব ধরনের ত্বকের জন্যই গোলাপ জল ভালো। শেহনাজ হুসেইনের পরামর্শ হলো, ন্যাচারাল গোলাপী গ্লোয়িং ত্বক পাওয়ার জন্যে, সুযোগ থাকলে আপনার বিয়ের ৬ মাস আগে থেকেই গোলাপ জল থেরাপি অনুসরন করা উচিত। ত্বকে প্রয়োজনীয় আর্দ্রতা যোগাতে গোলাপ জলে কটন বল ভিজিয়ে ত্বকে লাগান। শুকানোর জন্য সময় দিন। আপনি চাইলে ঘরেও গোলাপ জল তৈরি করে নিয়ে ব্যবহার করতে পারেন।

 

৩. আমন্ড অয়েল অথবা নারিকেল তেল দিয়ে ঠোঁটের যত্ন-

আপনার জীবনের গুরুত্বপূর্ন দিনটিতে আপনি নিশ্চয়ই শুস্ক ও রূক্ষ ঠোঁট চাননা। নারিকেল তেল এবং আমন্ড অয়েলে আছে ফ্যাটি এসিড যা ত্বককে ময়েশ্চারাইজড এবং আর্দ্র রাখে। তাই মসৃন, সুন্দর, গ্লোয়িং ঠোঁট পেতে আপনি নিয়মিত নারকেল তেল অথবা আমন্ড অয়েল দিয়ে যত্ন নিন।

 

৪. স্পেশাল হেয়ার কেয়ার সিক্রেট-

নিয়মিত চুল শ্যাম্পু করার সাথে ডীপ কন্ডিশনিং করতে হবে। আপনার চুলকে এ সময়টায় রোদের তাপ থেকে বাচিঁয়ে রাখুন এবং যতটা সম্ভব হেযার স্টাইলিং মেশিন কম ব্যবহার করুন। স্টাইলিং মেশিন আপনার চুলের ড্যামেজ করতে পারে। এ সময় চুলে কালার করে, ভিন্নধর্মী হেয়ার কাট দিয়ে বা চুলে ব্লিচ করিয়ে কোন এক্সপেরিমেন্ট করতে যাবেন না।

 

৫. ঘুমাতে যাওয়ার আগে ত্বকের যত্ন-

আমরা সবাই জানি প্রতিদিন ত্বক ক্লিনজিং করা কতটা গুরুত্বপূর্ন এবং জরুরী। ক্লিনজিং ত্বকের রোমকূম থেকে ধুলা-ময়লা দূর করে। তাছাড়া এটি ত্বকের ডেড সেল দূর করে, ত্বককে স্বাস্থ্যজ্জ্বল এবং গর্জিয়াস রাখে। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে কুসুম গরম পানি দিয়ে ত্বক ধুয়ে নেয়া ভালো।

 

৬. সচেতনতার সাথে বিউটি প্রোডাক্ট বাছাই করুন-

যদি আপনার ত্বক সুন্দর রাখতে চান, তাহলে সচেতনতার সাথে নিজের কসমেটিকস বাছাই করা জরুরী। আপনার উচিত আপনার ত্বকের ধরন অনুযায়ী, কসমেটিকসের উপাদান দেখে প্রোডাক্ট বাছাই করা। এছাড়া চেষ্টা করবেন কম সুগন্ধিযুক্ত কসমেটিকস ব্যবহার করার, এতে আপনার ত্বক ইরিটেশন ফ্রি থাকবে এবং নিঃশ্বাস নিতে পারবে।

 

৭. এলোভেরা থেরাপি-

শেহনাজ হুসেইনের মতে এলোভেরার মতো আর কোন উপাদান ত্বকের জন্য এতটা ভালো হতে পারে না। এলোভেরাতে থাকা এনজাইম ত্বক সফট এবং গ্লোয়িং রাখে। ফ্রেশ এলোভেরা জেল দিয়ে নিয়মিত মুখ ম্যাসেজ করুন। এলোভেরা আপনার ত্বক পরিস্কার করবে, ত্বকের ব্রন, ডার্ক স্পট সব ধরনের দাগ দূর করবে। আপনি চাইলে ঘরের টবে এলোভেরা লাগিয়ে সেটার ফ্রেশ জেল ব্যবহার করতে পারেন, অথবা বাজারে এলোভেরা জেল পাওয়া যায় সেটাও ব্যবহার করতে পারেন।

 

৮. বডি ম্যাসাজ করান-

শেহনাজ হুসেইনের মতে, বিয়ের দিনের আগে বডি রিলাক্সজেশন বেশ গুরুত্বপূর্ন। বডি ম্যাসাজ আপনার শরীরে ব্লাড সার্কুলেশন বাড়ায়, যা গ্লোয়িং স্কিন এবং স্বাস্থ্যকর চুল পেতে সাহায্য করে। এসেনশিয়াল অয়েল দিয়ে বডি ম্যাসাজ করালে সেটা শরীরকে রিল্যাক্স করে এবং স্ট্রেস ফ্রি রাখে। প্রতিমাসে একবার বডি ম্যাসাজ বা স্পা করান।

 

 

 

 

 

ছবিঃ সংগৃহীত